প্রচ্ছদ অর্থনীতি

'রাজনৈতিক স্থিতিশীলতা না থাকলে বাজেট বাস্তবায়ন সম্ভব নয়'

index 83712বিএ নিউজ : সঠিকভাবে বাজেটের বাস্তাবায়ন করতে হলে দেশের রাজনৈতিক স্থিতিশীলতা নিশ্চিত করতে হবে। নইলে বাজেটের জিডিপি প্রবৃদ্ধি ও রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব নয়।

সোমবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম বাংলাদেশ আয়োজিত জাতীয় বাজেট ২০১৫-১৬ এর উপর প্রতিক্রিয়া শীর্ষক সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম বাংলাদেশের প্রেসিডেন্ট হাফিজুর রহমান খান।

তিনি বলেন, বাজেট বাস্তবায়নের অন্যতম শর্ত হচ্ছে সুশাসন। হাফিজুর রহমান বিশ্বাস করে সুশাসন নিশ্চিত করার মাধ্যমেই রাজনৈতিক স্থিতিশীলতা আনা সম্ভব।

তিনি বলেন, দেশ শুধু মাত্র বিনিয়োগ নির্ভর হলে দেশের উন্নয়ন হবে না। শিল্পখাতে উন্নয়ন করে কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারলে দেশের উন্নয়ন সম্ভব। তাই দেশে উন্নয়নের জন্য সরকারকে কর্মসংস্থানের ব্যবস্থা করা দরকার। তিনি আরও বলেন, দেশে কর্মসংস্থান না থাকার কারণে জনগণ জীবনের ঝুঁকি নিয়ে বিভিন্ন দেশে পাড়ি জমাচ্ছে। যার বাস্তব প্রমাণ সাগওে ভাসমান হাজার হাজার অভিবাসী।

বাজেট বাস্তবয়নে সরকারের দক্ষতা প্রমাণ করতে রাজস্ব কর আদায়ে ব্যবস্থা গ্রহণ করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন, সংগঠনের সাবেক সভাপতি মুজিবুর রহমান, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মহামুদুর রহমান, সহ-সভাপতি হুমায়ুন কবির চৌধুরী প্রমুখ।

Adil Travel Winter Sale 2ndPage

অর্থনীতি : সকল সংবাদ

আজকের এই দিনে
লোকে-যারে-বড়-বলে-বড়-সেই-হয়
আবদুল আউয়াল ঠাকুর : বাংলা প্রবচন হচ্ছে, আপনারে বড় বলে বড় সেই নয়, লোকে যা বড় বলে বড় সেই হয়। সরকারের দ্বিতীয় মেয়াদে ক্ষমতাসীন হওয়ার দ্বিতীয় বর্ষপূর্তি কেন্দ্র করে এমন কিছু...