প্রচ্ছদ অর্থনীতি

নভেম্বরে বাংলাদেশে ডেনিম এক্সপো

20-20150511 Mahmud-Hossain-Opu0248বিএ নিউজ: আগামী ১১ই নভেম্বর থেকে ঢাকায় শুরু হচ্ছে ২ দিনব্যাপী বাংলাদেশ ডেনিম এক্সপো। আন্তর্জাতিক ডেনিম উৎপাদক ক্রেতাদের কাছে বাংলাদেশের সক্ষমতা তুলে ধরতে এ ধরনের প্রদর্শনীর আয়োজন করছে।

রাজধানীর বসুন্ধরা কনভেনশন সিটিতে অনুষ্ঠিতব্য প্রদর্শনীতে আয়োজক বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, জার্মানি, ফ্রান্স, ইতালি, নেদারল্যান্ডস, মেক্সিকো, স্পেন, তুরস্ক, হংকং, ব্রাজিল, অস্ট্রেলিয়া ও রাশিয়ার ৫০টি ডেনিম উৎপাদনকারী প্রতিষ্ঠান অংশ নিবে।

এছাড়া বিশ্বের ৬০টি দেশের ১,২০০ প্রতিষ্ঠান থেকে ৪,০০০ ডেনিম সংশ্লিষ্ট দর্শনার্থী এটি পরিদর্শন করবে। নভেম্বরে অনুষ্ঠিতব্য প্রদর্শনীতে ৬টি বিষয়ভিত্তিক সেমিনারের পাশাপাশি বিশেষ ফিচার হিসেবে থাকছে ‘ট্রেন্ড জোন’ যেখানে সর্বশেষ ডেনিম ট্রেন্ড ফ্যাশন এবং ভবিষ্যৎ ডেনিম ফ্যাশান সম্পর্কে সুস্পষ্ট ধারণা থাকবে। ডেনিম এক্সপোর (বাংলাদেশ) প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোস্তাফিজ উদ্দিন জানান, বাংলাদেশে ডেনিম শিল্পের প্রসারই এ প্রদর্শনীর মূল উদ্দেশ্য নয়, বরং এটি ভাল ব্যবসা চর্চায় উৎসাহ প্রদান এবং দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে ভূমিকা রাখবে। গত বছরের মতো এবারও ডেনিম এক্সপো ডেনিম সংশ্লিষ্ট দর্শনার্থীদের জন্য সীমাবদ্ধ থাকবে।

প্রদর্শনীতে আগ্রহী দর্শনার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

Adil Travel Winter Sale 2ndPage

অর্থনীতি : সকল সংবাদ

আজকের এই দিনে
লোকে-যারে-বড়-বলে-বড়-সেই-হয়
আবদুল আউয়াল ঠাকুর : বাংলা প্রবচন হচ্ছে, আপনারে বড় বলে বড় সেই নয়, লোকে যা বড় বলে বড় সেই হয়। সরকারের দ্বিতীয় মেয়াদে ক্ষমতাসীন হওয়ার দ্বিতীয় বর্ষপূর্তি কেন্দ্র করে এমন কিছু...