প্রচ্ছদ অর্থনীতি

মজুরি ঘোষণার সঙ্গে সঙ্গে তা কার্যকর করবে বিজিএমইএ

:: প্রতিবেদন ::
পোশাক-শ্রমিকদের টানা সাত দিনের বিক্ষোভের পর গার্মেন্ট মালিকদের সংগঠন বিজিএমইএ নেতৃবৃন্দ  আনুষ্ঠানিক বৈঠক করেছেন শ্রমিকনেতাদের সঙ্গে। বৈঠকে বিজিএমইএ শ্রমিকদের ন্যূনতম মজুরি কাঠামো ঘোষণা করার সঙ্গে সঙ্গে তা বাস্তবায়ন করবে বলে জানিয়েছে।

বৈঠকে বিজিএমই নেতৃবৃন্দ কারাখানার নিরাপত্তা বজায় রাখতে পোশাক-শ্রমিকনেতাদের কাছে আহ্বান জানায়। শ্রমিক নেতৃবৃন্দ ঈদের আগে পোশাক-শ্রমিকদের বেতন-বোনাস দিতে কারখানার মালিকদের অনুরোধ জানায়।

বিজিএমইএর সভাকক্ষে আজ শনিবার বেলা সাড়ে তিনটার দিকে বৈঠকটি শুরু হয়। সভাপতিত্ব করেন বিজিএমইএর সভাপতি আতিকুল ইসলাম।

বৈঠকে শ্রমিক-মালিক নেতাদের যৌথ ঘোষণায় বলা হয়, দেশের ৭৯ শতাংশ রপ্তানি আয় অর্জনকারী পোশাকশিল্পকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন মালিক ও শ্রমিকনেতারা। বহিরাগতদের দ্বারা অগ্নিসংযোগ ও ভাঙচুরের বিরুদ্ধে নিজ নিজ অবস্থান থেকে প্রতিরোধ করবেন। এ ছাড়া নৈরাজ্য সৃষ্টিকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকারের প্রতি অনুরোধ জানান নেতারা।

এ বৈঠকে ন্যূনতম মজুরি বোর্ডের শ্রমিকপক্ষের প্রতিনিধি ও জাতীয় গার্মেন্টস শ্রমিক কর্মচারী লীগের সভাপতি সিরাজুল ইসলাম, জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. বাহারানে সুলতান, সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি নাজমা আক্তারসহ ৪০টি শ্রমিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। অন্যদিকে বিজিএমইএর সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন ও সহসভাপতি সিদ্দিকুর রহমান, বর্তমান সহসভাপতি শহিদুল্লাহ আজিম, রিয়াজ-বিন-মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।


বাংলাদেশ স্থানীয় সময় : ১৯১৫ ঘন্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৩
আরএম

Adil Travel Winter Sale 2ndPage

অর্থনীতি : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...