প্রচ্ছদ অর্থনীতি

শেষ দিনে সূচকের পতন

:: অর্থনীতি প্রতিবেদন ::

টানা ছয় দিন সূচকের ভালো একটা অবস্থান থাকলেও সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার পুঁজিাবাজারে সূচকের পতনের মধ্যে দিয়ে শেষ হয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ ( ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ৪৩ পয়েন্ট কমে চার হাজার ৩৯৫ পয়েন্টে অবস্থান করছে।টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ৭২৮ কোটি টাকার শেয়ার ।

ডিএসইতে আজ ২৮৬টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে ১৭৫টির দাম কমেছে, বেড়েছে ৯১টির আর অপরিবর্তিত রয়েছে ২০টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

বৃহস্পতিবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষে ছিল বস্ত্র খাতের কোম্পানি জেনারেশন নেক্সট ফ্যাশন। আজ এই প্রতিষ্ঠানের ৩৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়। এ ছাড়া আরএন স্পিনিং, স্কয়ার ফার্মা, গ্রামীণফোন, বেক্সিমকো, মেঘনা পেট্রোলিয়াম, বেঙ্গল উইন্ডসর, প্যারামাউন্ট টেক্সটাইল, মালেক স্পিনিং, যমুনা অয়েল প্রভৃতি লেনদেনের শীর্ষে উঠে আসে।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ১৪০ পয়েন্ট কমে ১৩ হাজার ৬০৫ পয়েন্টে অবস্থান করছে । টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ৮৫ কোটি টাকার।

এদিন সিএসইতে ২২৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড হাতবদল হয়েছে। এর মধ্যে ১৪৭টির দাম কমেছে, বেড়েছে ৬৬টির আর অপরিবর্তিত রয়েছে ১৪টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।


বাংলাদেশ স্থানীয় সময়: ১৬০৫ ঘন্টা, নভেম্বর ২১, ২০১৩
আব্দুল্লাহ আল জুবায়ের, স্টাফ করেসপন্ডেন্ট
এজে

 

Adil Travel Winter Sale 2ndPage

অর্থনীতি : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...