প্রচ্ছদ বিনোদন

নতুন চমক নিয়ে গানে ফিরলেন আসিফ

aszxcdবিএ নিউজ: আবারও গানে ফিরেছেন জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। তবে যেনতেনভাবে নয়, নানা চমক নিয়ে এবার নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন তিনি। এরই মধ্যে সে অনুযায়ী কাজও শুরু করেছেন। গত বছর ডিসেম্বরের শেষের দিকে রাজনৈতিক কারণে দেশের পরিস্থিতি অস্বাভাবিক থাকায় গান থেকে দ্বিতীয়বারের মতো বিরতিতে যাওয়ার ঘোষণা দেন আসিফ। একই সঙ্গে পরিস্থিতি ভাল হলে আবারও গানে ফেরার কথাও জানান তিনি।
কথা রেখেছেন আসিফ। দুই মাস যাবৎ দেশের অবস্থা ক্রমাগত স্বাভাবিক হচ্ছে। আর সে কারণেই গেল এপ্রিলে আয়োজিত এমআইবি-গানমেলায় আসিফ আকবরের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। মেলায় প্রতিদিনই আলোচনা সভায় বক্তব্য রেখেছেন তিনি। আর এবার প্রায় ৬ মাসের বিরতি শেষে গানে ফিরেছেন এই শীর্ষ সংগীত তারকা। নতুন গান নিয়ে অনেক পরিকল্পনা করেছেন তিনি। সর্বশেষ আসিফের ‘ঈর্ষা’ ভিডিও অ্যালবাম প্রকাশ পেয়েছিল। আর গত বছরের ডিসেম্বরের প্রথম দিকেই প্রকাশ পেয়েছিল তার সর্বশেষ একক ‘জানরে’। এ অ্যালবামের গানগুলো ভাল শ্রোতপ্রিয়তাও পায়।

এদিকে ছয় মাস ধরে স্টেজ, অ্যালবাম, টিভি লাইভে আসিফকে না পাওয়া গেলেও ফেসবুকে গান নিয়ে সরব ছিলেন তিনি। এখানে সংগীত জগতের বিভিন্ন বিষয় নিয়ে সাহসী বক্তব্য রেখেছেন তিনি। তার সত্য সাহসী স্ট্যাটাসগুলো বেশ প্রশংসিতও হয়েছে। এদিকে নতুন খবর হলো, আন্তর্জাতিক মাধ্যমেও আসিফের অবস্থান দৃঢ় হচ্ছে। সমপ্রতি রিভার্বন্যাশনের রেটিংয়ে বাংলাদেশের সংগীতশিল্পীদের মধ্যে শীর্ষস্থানটি দখলে নেয়ার পাশাপাশি আন্তর্জাতিক রেটিংয়ে ৮৭ নম্বরে রয়েছেন আসিফ।  

রিভার্বন্যাশন হলো ফেসবুকভিত্তিক এমন একটি সাইট, যেখানে সারা বিশ্বের হাজার হাজার সংগীতশিল্পী নিজেদের গান প্রচার ও বিক্রির জন্য বর্তমানে অংশগ্রহণ করছেন। আর এ মাধ্যমেই আসিফ স্বীকৃতি পেলেন রেটিংয়ে বাংলাদেশের নাম্বার ওয়ান কণ্ঠশিল্পী হিসেবে। ২০১২ সালের ১৮ই ডিসেম্বর অ্যাডমিন প্যানেল থেকে আসিফ আকবরের নামে রিভার্বন্যাশনে একটি অ্যাকাউন্ট খোলা হয়। যেখানে আসিফ আকবরের গাওয়া ১৫টি দেশাত্মবোধক অডিও গানের পাশাপাশি তার প্রথম একক ‘ও প্রিয়া তুমি কোথায়’ অ্যালবামসহ ইউটিউব চ্যানেলের ভিডিওগুলো সেট করে রাখা হয়। মাত্র দুবছরেই অডিও গানগুলো প্রায় ২ লাখ ২২ হাজার বার এবং ভিডিও গানগুলো প্রায় ২৫ লক্ষবারের বেশি উপভোগ করেছে সারা বিশ্বের অনলাইনভিত্তিক বাংলা গানের শ্রোতা-দর্শকরা। শ্রোতারা দেশাত্মবোধক অডিও গান ডাউনলোড করেছেন ৫০ হাজার বার।
অন্যদিকে আসিফ আকবরের রিভার্বন্যাশন প্রোফাইলটি ভিউ করা হয়েছে প্রায় ৩ লাখ ৫০ হাজার বার। আর সব মিলে ইউটিউবে দেখেছে প্রায় ২ কোটি বারের মতো। এদিকে এরই মধ্যে নতুন বেশ কিছু গানের পরিকল্পনা করেছেন আসিফ আকবর। পাশাপাশি প্লেব্যাকেও ব্যস্ত হচ্ছেন। বিদেশের স্টেজ ও টিভি লাইভেও নিয়মিত হবেন বলে জানিয়েছেন আসিফ। নতুন গান প্রসঙ্গে আসিফ আকবর বলেন, দীর্ঘ সময় পর নতুন গানের কাজ করছি। এবার আমি অনেক সিরিয়াস। এর মধ্যে বেশি কিছু ভাল গানের কাজ শেষ করেছি। সেগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে। আবার কিছু গানের কাজ চলছে। নিজের পছন্দমতোই হচ্ছে এসব গান। তাই মেজাজটা খুব ফুরফুরে আছে। সবার দোয়া চাই। নতুন গান প্রসঙ্গে আসিফ বলেন, এরই মধ্যে প্রিয় গীতিকবি লতিফুল ইসলাম শিবলী ভাইয়ের সঙ্গে বসেছি। তার লেখা অনবদ্য গানগুলো শুনেই তারুণ্যের একটা সময় পার করেছি। এবার তার কথা-সুরে একটি গান করবো। এ ছাড়া কলম্বোর কম্পোজার ইরাজের সুর-সংগীতে একটি গান করছি। সেটিও শিবলী ভাই লিখছেন। এর বাইরে রাজেশ, এস আই টুটুলসহ বেশ কিছু তরুণ কম্পোজারও কাজ করছেন গানের। সব মিলিয়ে ১০-১২টি গান তৈরি হচ্ছে। এগুলো সব ভিডিও আকারে একটা-দুটো করে প্রকাশ করবো। এদিকে আসিফ আকবর কাছাকাছি সময়ে প্লেব্যাক করেছেন ‘লাভ ম্যারেজ’, ‘পদ্মপাতার জল’, ‘পূর্র্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী-২’ এবং ‘রাত্রীর যাত্রী’সহ কয়েকটি ছবিতে। এ গানগুলো নিয়েও তিনি খুব আশাবাদী। অন্যদিকে চলতি মাসের ১০ তারিখ মালদ্বীপ যাচ্ছেন আসিফ। প্রবাসীদের আমন্ত্রণে সেখানে শো করে দেশে ফিরেই নতুন গানে কণ্ঠ দেবেন তিনি। এখন থেকে ভিন্নধর্মী সব গানের কথায় কাজ করবেন এ তারকা। আর এরকম গান নিয়ে নিয়মিতই এখন তিনি হাজির হবেন বলে জানিয়েছেন।

 
Adil Travel Winter Sale 2ndPage

বিনোদন : সকল সংবাদ

আজকের এই দিনে
লোকে-যারে-বড়-বলে-বড়-সেই-হয়
আবদুল আউয়াল ঠাকুর : বাংলা প্রবচন হচ্ছে, আপনারে বড় বলে বড় সেই নয়, লোকে যা বড় বলে বড় সেই হয়। সরকারের দ্বিতীয় মেয়াদে ক্ষমতাসীন হওয়ার দ্বিতীয় বর্ষপূর্তি কেন্দ্র করে এমন কিছু...