প্রচ্ছদ বিনোদন

যুক্তরাষ্ট্রে ভিভিআইপি মর্যাদা পাবেন তারা তিন জন

Untitled-1 19বিএ নিউজ: বলিউড তিন সুপার স্টার অমিতাভ বচ্চন, শাহরুখ খান ও আমির খান। এই তিন বলিউড অভিনেতা এখন থেকে যুক্তরাষ্ট্র সফরে পাবেন ভিভিআইপি মর্যাদা।

শুধু তাই নয়, ভারতের কোনো গণ্যমান্য ব্যক্তিকে যেন বিমানবন্দরে হেনস্থার শিকার না হতে হয় তাই দুই হাজার ভারতীয়কে ভিভিআইপি তালিকায় যুক্ত করলো মার্কিন যুক্তরাষ্ট্রের বিমানবন্দরগুলো। এ তালিকা দিয়েছে ভারত সরকার।

এ তালিকায় আরো আছেন, প্রাক্তন রাষ্ট্রপতি প্রতিভা পাটিল, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, শিল্পপতি মুকেশ আম্বানি, শিল্পপতি গৌতম আদানি প্রমুখ।

জানা গেছে, এই বিশিষ্ট ব্যক্তিরা আমেরিকায় পৌঁছালে ভিভিআইপি মর্যাদার খাতির করবে বিমানবন্দর কর্তৃপক্ষ। অভিবাসনজনিত প্রক্রিয়ার বাইরে রাখা হবে তাদেরকে। চেকিং-এর জন্য দীর্ঘক্ষণ অপেক্ষায়ও থাকতে হবে না।

অন্য দেশের ভিভিআইপিদের জন্য বিশেষ ব্যবস্থা আমেরিকার গ্লোবাল এন্ট্রি প্রোগ্রামের আওতায় পড়ে। এই বিশেষ সুবিধা পায় নেদারল্যান্ডস, পানামা, দক্ষিণ কোরিয়া, জার্মানি, পেরু, মেক্সিকো ও কানাডা। এবার যুক্ত হলো ভারত। গত সপ্তাহে দিল্লিতে ভারত-মার্কিন বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়। তারপরই যুক্তরাষ্ট্রের হাতে দুই হাজার বিশিষ্ট ভারতীয়র তালিকা তুলে দেয় ভারত সরকার।

Adil Travel Winter Sale 2ndPage

বিনোদন : সকল সংবাদ

আজকের এই দিনে
লোকে-যারে-বড়-বলে-বড়-সেই-হয়
আবদুল আউয়াল ঠাকুর : বাংলা প্রবচন হচ্ছে, আপনারে বড় বলে বড় সেই নয়, লোকে যা বড় বলে বড় সেই হয়। সরকারের দ্বিতীয় মেয়াদে ক্ষমতাসীন হওয়ার দ্বিতীয় বর্ষপূর্তি কেন্দ্র করে এমন কিছু...