প্রচ্ছদ বিনোদন

আনকাট সেন্সর পেলো ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’

:: বিনোদন ডেস্ক ::

আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’। কবি নির্মলেন্দু গুণের কবিতা অবলম্বনে এ ছবিটি পরিচালনা করেছেন মাসুদ পথিক। সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি দেখে প্রশংসা করেছেন।

এ প্রসঙ্গে সেন্সরবোর্ড সদস্য কবি কাজী রোজী বলেন, ”অসাধারণ, আমি সেন্সরবোর্ডের সদস্য হওয়ার পর এরকম ভালো সিনেমা দেখিনি, সত্যি ভিন্নধারার সিনেমা নেকাব্বরের মহাপ্রয়াণৃ”। সেন্সরবোর্ডের ভাইস চেয়ারম্যান মুহম্মদ লিয়াকত আলি খান বলেন, ”কবিতা থেকে এই রকম ভালো সিনেমা হতে পারে? আমার ধারনা সিনেমাটি দেশে ও দেশের বাইরে প্রশংসিত হবে..”

নির্মাতা মাসুদ পথিক বলেন, ‘এই সিনেমাটিতে অনেকগুলো গুরুত্বপূর্ণ দিক রয়েছে। এদেশের কৃষক সংগ্রামের ইতিহাস, মুক্তিযুদ্ধের চেতনা, গ্রাম বাংলার মানুষের জীবনাচার ও বাস্তবচিত্রের মর্মগাঁথা ভিন্ন দৃষ্টিভঙ্গিতে ওঠে এসেছে। ছবিটি সরল কাহিনির উপর ভিত্তি করে এগুলেও সিনেমার ভাষাগত ও শৈলীগত নৈপুণ্যের দিকটি সার্থক করার চেষ্টা করেছি। নেকাব্বরের মহাপ্রয়াণ সিনেমাটি আগামী মাসে মুক্তি পাবে বলে আশা করছি।

নেকাব্বরের মহাপ্রয়াণ সিনেমায় সঙ্গীত পরিচালনা করেছেন বেলাল খান, মুশফিক লিটু, প্রিন্স মাহমুদ, সাইম রানা, ও মাহমুদ সেলিম । গান গেয়েছেন মমতাজ, বারী সিদ্দিকী, বেলাল খান, পড়শী, প্রিয়াঙ্কা গোপ, সাইম রানা, দিদারুল করিম, বাপ্পিরাজ, বাদল শহীদ প্রমুখ। গান লিখেছেন মাসুদ পথিক, নির্মলেন্দু গুণ, অসীম সাহা, সাইম রানা, অতনু তিয়াস।

এতে অভিনয় করছেন কবির চরিত্রে নির্মলেন্দু গুণ এবং কবির তরুণ বয়সের চরিত্রে সৈয়দ জুবায়ের, নেকাব্বরের চরিত্রে জুয়েল জহুর, বাদল শহিদ, এবং ফাতেমা চরিত্রে সিমলা।

এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন প্রবীর মিত্র, মামুনুর রশীদ, অসীম সাহা, রেহানা জলি, এহসানুর রহমান, বেগম মন্টু, হাসি বুবু, শেখ সাহেদ আলী, সোহেল বয়াতি, হাসান আরিফ, ফারহানা শুচি, মহসিন খোন্দকার, মাসুম খান,  কাশেম মাল, সঞ্জীব পুরোহিত, সৌমিত্র দেব, মাঈন মজুমদার, বাহার খান, মিতুল, হিমু, অমল রায় এবং পনের জন কবি প্রমুখ।

 

বাংলাদেশ স্থানীয় সময় : ১৬৩৩ ঘন্টা, ২০ নভেম্বর, ২০১৩

বিভাগীয় যোগাযোগ, ই-মেইল : এই ইমেইল ঠিকানাটি spambots থেকে রক্ষা করা হচ্ছে। এটি দেখতে হলে আপনার জাভা স্ক্রিপ্ট সক্রিয় থাকতে হবে।

পিআর




Adil Travel Winter Sale 2ndPage

বিনোদন : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...