প্রচ্ছদ  >>   ফেসবুকের  নির্বাচিত স্ট্যাটাস

যে কারণে পালং শাক খাবেন

নিউইর্য়ক:পালং শাক ছাড়া শীতকালের শাক-সবজির কথা চিন্তাই করা যায় না। কমবেশি সবারই প্রিয় এই শাক। ভাজি ও ঝোল দুইভাবেই রান্না করে খাওয়া যায় পালং শাক। অন্যান্য সবজি যেমন আলু, মিষ্টি কুমড়া, আলুর সাথেও রান্না করতে পারবেন। এছাড়াও ডালের সাথে রান্না করা পালং শাকের 560স্বাদ জিভে লেগে থাকে অনেক দিন।  যেভাবেই রান্না করুন না র্কন এর আসল গুরুত্ব এর পুষ্টিগুণে।
রসনা বিলাসেও পালং যেমন তুলনাহীন তেমনি প্রচুর পরিমাণে আছে ভিটামিন এ, সি এবং কে। পুষ্টিগুণ সমৃদ্ধ এই শাক আপনার শরীর ভাল রাখতে সাহায্য করবে।
পালং শাকে প্রচুর পরিমাণে আছে আয়রন। তাই সুস্থ রক্তের জন্য খেতে হবে পালং শাক।  ভিটামিন এ, সি এবং কে ছাড়াও এতে আছে ফলিক এসিড। ফলিক এসিডের অভাবে রক্তস্বল্পতা হয়ে থাকে। ম্যাঙ্গানিজ, ম্যাগনেসিয়াম এবং ভিটামিন বি২ পাবেন পালং শাকে। ভিটামিন এ শরীরের টিসুর জন্য অতি প্রয়োজনীয় উপাদান। তক ও চুল সুন্দর রাখতেও ভিটামিন এ

জরুরি। পালং শাকের ভিটামিন সি শরীরের কোলাজেনের ভারসাম্য রক্ষার জন্য দরকারি। কোলাজেন ত্বক ও চুলের সুস্থতার জন্য কার্যকর। তাই ঝলমলে চুল আর সুস্থ ত্বকের জন্য পালং শাক খাওয়া জরুরি।
ভিটামিন কে হাড় সবল রাখার জন্য প্রয়োজনীয়। সূত্র: টাইমস অফ ইন্ডিয়া

Adil Travel Winter Sale 2ndPage

নির্বাচিত স্ট্যাটাস [Facebook all day]

আজকের এই দিনে
লোকে-যারে-বড়-বলে-বড়-সেই-হয়
আবদুল আউয়াল ঠাকুর : বাংলা প্রবচন হচ্ছে, আপনারে বড় বলে বড় সেই নয়, লোকে যা বড় বলে বড় সেই হয়। সরকারের দ্বিতীয় মেয়াদে ক্ষমতাসীন হওয়ার দ্বিতীয় বর্ষপূর্তি কেন্দ্র করে এমন কিছু...