প্রচ্ছদ  >>   ফেসবুকের  নির্বাচিত স্ট্যাটাস

ফেসবুকে জেগে আছি

:: ফেসবুক প্রতিবেদন ::   সমস্ত দিন ফেসবুকে ঘটে চলেছে নানা ঘটনা। স্ট্যাটাস, লাইক, কমেন্টস, ছবি আপলোড আর শেয়ার করেই যাচ্ছে ফেসবক বন্ধুরা। বন্ধুদের ফেসবুক স্ট্যাটাস থেকে নির্বাচিত ১০ স্ট্যাটাস নিয়ে আজকের ফেসবুক সারাবেলা। স্ট্যাটাস সংগ্রহ ও গ্রন্থনা করেছেন পাভেল রহমান

 

Rokeya Prachy

Rokeya Prachy

মত প্রকাশের স্বাধীনতা থাকতে হবে।আজকাল দেখছি face book -e- কিছু লিখলেই খারাপ কথা লিখছেন কিছু মানুষ ।।কেন ? এত ভয় ? সামান্য লেখায় তাঁদের এত ভয় দেখে , তাঁদের খারাপ কথার ইট পাটকেল খেতে খেতে সব ভয় কেটে যাচ্ছে ! এর পর ? মারতে হবে ...।কিন্তু কতজনকে মারবেন ভাই ? বাংলাদেশে কথা বলার অনেক মানুষ আছে ।মুক্তিযোদ্ধার রক্তের সন্তানের জনগনের সংখ্যাই এখন বেশী ।। আমাদের কোন ভয় নেই ।।আমার কোন ভয় নেই।
রোকেয়া প্রাচী--

 

Rajib Noor

 

Rajib Noor

অপারের জ্বর। পেটে ব্যথা অবশ্য কমেছে। তবু আমি অস্থির। মনে পড়ছে আব্বা তাঁর বেয়াড়া ছেলেটাকে বলেছিলেন, 'বুঝবে নিজের বাচ্চা হোক।'
ভাবছি, এবার বাড়ি গিয়ে আব্বাকে বলব, 'আপনার অভিশাপটা ফিরিয়ে নেওয়া যায় না?'

 

 

N Shamsun Sumi 

 

N Shamsun Sumi

 

টুপ করে জলের ভিতর তলিয়ে যাচ্ছে দিনগুলো। যাক-
ওরা যায় বলেই জীবনের নতুন নতুন রুপ গুলো দেখি। ভালো লাগে-
তবে হাঁ- যায় দিন বলে, কালকের দিনে হারিয়ে যেও না, পরশুও না। একই রকম থেকো।
একইরকম থাকার মজাই আলাদা, এতে কখনো বন্ধু কমে না কিন্তু অভিজ্ঞতা বাড়ে।

 

 

Khaled Hossain

 

Khaled Hossain

 

আমি চাই, এলোকেশীকে আমি একাই ভালোবাসবো। কিন্তু এলোকেশী এমন যে, আরো কেউ কেউ ওকে ভালোবাসে। এলোকেশীর তা ভালো লাগে, আমাকে বললো, আমি যখন দিঘির পারে বসে পৃথিবীর খুব কাছে আসা চাঁদটাকে জলে প্রতিবিম্বিত হতে দেখছিলাম। ভাবছি, এলোকেশীর কাছ থেকে দূরে চলে যাবো। এলোকেশী হয়তো ভাববে, আমি ঈর্ষান্বিত। আসলে তা নয়। চাঁদ যখন পৃথিবীর খুব কাছে আসে, তখন কাউকে কাউকে দূরে চলে যেতে হয়।

 

 

Masuma Rahman Ava

Masuma Rahman Ava
আজকেই শেষ রাত....যা পাপ করার আছে তা আজ অথবা কাল সন্ধার মধ্যে শেষ করতে হবে.....তারপর আবার ও আল্লাহর কাছে এক বছরের গুনাহ্ এর ক্ষমা প্রার্থনার পালা.....এই সুযোগ কি মিস করা যায়..???শেষ হল নামাযের রাত...তারপর আবার শুরু....এই হল জীবন....কেমন জানি...!!!!!!!

 

Kamruzzaman Kamu

Kamruzzaman Kamu
এদেশে ট্র্যাজিক পরিণতির চলচ্চিত্র অধিক ব্যবসা করে। বেদনার্ত কবিতা পাঠক-প্রিয় হয়। বিচ্ছেদ-গান জনপ্রিয়তার শীর্ষে থাকে। দুঃখবোধ বাঙালির হৃদয়ের শ্রেষ্ঠ সংবেদন।
 

Afsana Tori

Afsana Tori

উফ্‌ ! নিজেকে নির্দোষ প্রমান করার সস্তা সব উপায় দেখে দেখে আমি হয়রান। মুক্তি চাই ! আর কিচ্ছু না। সবাই ভুলে যায়, সততার পুরস্কার চেয়ে নিতে হয় না, প্রচার করেও নিতে হয়না... ওটা আপন-আপনিই তৈরি হয়।

 

Jahid Milton

Jahid Milton
প্রচন্ড মন খারাপ
ঘর অন্ধকার করে গান শুনছি

মাঝে মাঝে মনে হয় কেন মানুষ নামের এই জীব নিজেদের কে এইভাবে উন্নত করে এই অবস্থায় আসলো ?
কেন জন্ম নিল এত উচ্চাকাঙ্খা, জয় লাভের তৃষ্ণা।

যখন লড়াইটা থাকত প্রকৃ্তির বিরুদ্ধে তখন মানুষ নামের এই জীবটাকে হারতে হত প্রতিবার, এতে করে মানুষ সবাই একত্রে থাকত, সম্প্রীতি থাকত। অল্প সময়ের জন্য জীবনের ব্যপ্তি হলেও প্রকৃ্ত জীবনের স্বাদ পাওয়া যেত।

আসলে আমরা ত ওই বনের বাঘ, হরিণ এর মতই একটা প্রজাতি। আমরা বুদ্ধিমান বলে নিজেদের কে উন্নত করে নিজেদেরকে ঐ জঙ্গল থেকে আলাদা করে ফেলেছি। আদি জন্মস্থান থেকে বঞ্চিত করে ফেলেছি, নকল টাকে বেঁধে ফেলেছি।

বনের একটা বাঘ, ভাল্লুক, সাপ এর মতই যদি মানুষও সেইভাবেই থাকত; তাহলে আর কষ্ট, হিংসা এত এত বেঁচে
থাকার জন্য সার্থপরতা থাকত নাহ। শিকার করো বেঁচে থাকা ব্যাস। সমাজ গড়ে উঠত তখন আমার মনে হয়। উন্নত হতে হতে বেকায়দায় পড়ে গ্যাছি।

লোভ, অভিমান, হিংসা, কষ্ট থেকে মুক্তি চাই, মুক্তি

 

 
Abeeda Ruchy 

 

Abeeda Ruchy

 

আজ এই অন্ধকার ভোর কে বড় কুতসিত মনে হচ্ছে ...
প্রিথিবীতে একদল খারাপ মানুষের তান্ডব আর রাজনীতি বেড়েছে ...
তবে বরাবরের মতো সত্য আর সুন্দরের জয় হবেই ...
দেখবো না এ ভোর আজ...
আরও ঘুমোবো ...

 

 

Afzal Hossain Munna

Afzal Hossain Munna 

 

অবস্থাদৃষ্টে মনে হচ্ছে বাংলা সিনেমায় নতুন মুখের সন্ধান এর চাইতে নতুন গল্পের সন্ধান বেশী জরুরী।

 

বাংলাদেষ স্থানীয় সময় : ০২১০ ঘন্টা, ২৪ জুন, ২০১৩

পিআর

 

Adil Travel Winter Sale 2ndPage

নির্বাচিত স্ট্যাটাস [Facebook all day]

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...