প্রচ্ছদ  >>   ফেসবুকের  নির্বাচিত স্ট্যাটাস

ভালো লাগা সেরা স্ট্যাটাস : জুলাই ০৩

Rokeya Prachy
 
একটাই জীবন মানুষের ,সে জীবনের বেশীর ভাগ সময় কাটে ভয় নিয়ে , মানুষ কি বলবে ? মানুষ কি ভাববে ?ভয়ে মরে গেলেও কথা যারা বলার তারা বলবেই, বলে ।তাই যে জীবন মানুষের তা হোক নির্ভার ,নিজস্ব । সাহস করে না বেঁচে ,মৃত্যুতে এতো দুঃসাহস ! মন খারাপের ঘুণপোকায় জীবন হারিয়ে যায়। লাল ওড়নায় নীল ঝাপসা অস্পষ্টতায় ঘুণপোকা অবিশ্বাসী হয়ে ওঠে প্রিয় মানুষের মত । পায়ের নিচের মোড়াটা সরে যায়।। শেষ মুহূর্তে মানুষ কি স্বপ্নটাকে আর একবার দেখতে চেয়েছিল ? চোখের পাতায় এতো ঘুম , ভয়টাও ভীষণ অস্পষ্ট ............মিতার জন্য ভালোবাসা ,এটুকুই চেয়েছিল সে......।। রোকেয়া প্রাচী
 স্বাধীন খসরু
 
এরশাদ এর মত যদি কারো ছাগল বা রামছাগল হইতে মন চায় বা কাদের সিদ্দিকির মত চুক্তিযোদ্ধা হইতে মন চায় তাহলে আপনারা হেফাজতে বা জামাতে শয়তানের হয়ে টেলিভিশন, পত্রিকা বা সিনেমায় আইসস বেটা, খাইসস বেটা, গেসস বেটা, হইল বেটা, গেলি বেটা, দিমু বেটা, যা বেটা, কি কস বেটা, লাত্তি দিমু বেটা ভাষা ব্যবহার করুন আর বেশি করে গু খান !!!
 Jui Khan
 
বহুদিন আমার জীবনে নির্মল বন্ধুতার দেখা মেলেনি। অনুভবে যাদের প্রতি বন্ধু ভাব হবে, এমন মানুষদের আকালের কালে আমার জন্ম ও বেড়ে ওঠাটাই কি এর মূল কারণ!?
নাকি উপকরণ হিসেবে বন্ধুতার জন্য আমরা মানুষেরা ঠিকই ঘাটতিতে ছিলাম না; কিন্তু ছিল সেই মানুষদের মনের জমিন ঘষে, কর্ষণ করে চাষাবাদ জুড়ে এবং তাতে উপযুক্ত জল-হাওয়া দেবার ক্ষমতার অভাব?
ঠিক জানিনা, বুঝে উঠতে পারিনা! আর হয়তো তাই এই বুঝে না ওঠা মন থেকে নিঃসৃত অনুভূতি বেরোয়ঃ
'মানুষ মূলত একা'
 
Tawhida Farzana Ahona
 
I can forgive and forget when enemies hurt me, but when friends do it leaves a deep scar.
 
Zulfiqer Russell
 
তোমার বুঝতে অনেক দেরি হলো
সত্যিই আমি কোনো ভুল করিনি!
ছিল অভিমান, ছিল অনুযোগ
ইচ্ছে করেই তাই কথা বলিনি...
তোমার বুঝতে অনেক দেরি হলো
সত্যিই আমি কোনো ভুল করিনি!
একই রকম আমি একই আছি
তোমার কাছ থেকে আজও সরিনি!
 
 
N Shamsun Sumi
 
আমাদের মধ্যে অনেক সাইকো আছে। মনতো এদের কুৎসিতই বটে, তবে এদের সমস্যার সৃষ্টি হয় চোখ থেকে। এই চোখ গুলোর কি করা যায় ?
 
Roksana Rafique
 
 
তোমার ভেতরেই ঘটুক
যাবতীয় শব্দের বিস্ফোরন ।
আমি হয়ে যাই
নিশ্চুপ স্রোতস্বিনী
স্প্বনিল রজনীর শেষপ্রান্তে
ডাহুকের ডাক ।
কে বলে আজ জেগেছে সূয
কে করে বড়াই
কোন প্রান্তরের স্বপ্ন ,
কোথায় হারায়
এলোমেলো বাতাস আর
কত ডেকে নেবে
মৃত্যু হোক আমার যাবতীয় শব্দের
তোমার ভেতরেই জ্বলুক আগুন
নিদারুন
অহংকারে।
Mohammad Alauddin
 
অদ্ভুত লাগে যখন দেখি মূলতঃ ভোটের Equation এর জন্য, ক্ষমতায় যাওয়ার জন্য:
১। মহান মুক্তিযুদ্ধের ঘোষক দাবীদার জিয়া প্রতিষ্ঠিত বিএনপি নামক দলটি একাত্তরে ৩০ লক্ষ বাঙ্গালীকে হত্যা ও ২ লক্ষাধিক নারীকে নির্যাতনে সক্রিয়ভাবে অংশগ্রহণকারী জামাতে ইসলামীর সাথে সকল কাজে জোট বাধে।
২। প্রাচীন ও ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগ মহাজোটের সহযাত্রী করে বিশ্ব বেহায়া ও স্বৈরাচার যাকে , মানুষ ৯০ এ গন অভ্যুত্থানের মাধ্যমে আস্তা কুড়ে নিক্ষেপ করেছিল।

গত পরশু ও গতকাল নিউজে দেখলাম বিশ্ব বেহায়া, স্বৈরাচার, মিথ্যুক,অনৈতিক ও বহু বিবাহকারী লোকটার পিছনে ছুটছে গাজীপুরের দুই হেভি ওয়েট মেয়র প্রার্থী। অনৈতিকতার প্রতিযোগিতা আর কি।
 
 
জিনাত জোয়ার্দার রিপা
 
এক ছেলে পরীক্ষার হলে খালি 'গরু' রচনা পইড়া গেছে। গিয়া দেখে রচনা আসছে 'একটি নদীর আত্মকাহিনী'। সে লেখা আরম্ভ করল, 'আমাদের আনন্দময়ী বিদ্যা নিকেতন বিদ্যালয়ের পাশ দিয়ে বয়ে চলেছে মৃন্ময়ী নামের নদীটি। নদী তীরে প্রতিদিন গরু চড়ে, ঘাস খায়। গরুর চারটি পা, একটি মাথা...'

আমার আব্বুর হইসে সেই দশা আমি যাই-ই করি ঘুইরা ফিরা তার মনে আসে তার এত 'জ্ঞানধরী(!)' মেয়েটা ক্যান বিসিএস দেয় না!
আজ ছানার সন্দেশ বানাইছি। এক টুকরা মুখে দিয়া ছলছল নয়নে কয়, 'যেই মেয়ে ছানার সন্দেশ বানাতে...বিসিএসটা দিল না! আহারে...'
 
 Rowshan Ara Mukta
 
 
হন্তারকেরও তো একটা কজ থাকে খুনের। নিশ্চয়ই সেই কজ দিয়ে তো আমরা খুনকে জাস্টিফাই করব না। তাই আত্মহত্যার জন্য একমাত্র আত্মহত্যাকারীই দায়ী থাকবে। তার পক্ষে সাফাই গাওয়ার কিছু নাই।
 

সংগ্রহ : রুদ্র মাহমুদ

 
Adil Travel Winter Sale 2ndPage

নির্বাচিত স্ট্যাটাস [Facebook all day]

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...