প্রচ্ছদ প্রযুক্তি

রমজান উপলক্ষ্যে ইসলামী অ্যাপ 'লাইট অফ ইসলাম'

light-of-islam2বিএ নিউজ: আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে বাংলাদেশী মোবাইল অ্যাপস ও গেমস নির্মাতা প্রতিষ্ঠান ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেড নিয়ে এলো এক বিশেষ মোবাইল অ্যাপ্লিকেশন। সম্প্রতি 'লাইট অফ ইসলাম' নামের এই অ্যান্ড্রয়েড অ্যাপটি গুগল প্লে স্টোরে ছেড়েছে তারা।

অ্যাপটির ডেভেলপারদের সুত্রে জানা গেছে, পবিত্র রমজানের পুণ্যতার আলোকে নিজেকে আলোকিত করার সুযোগ সবার হাতের নাগালে তুলে ধরতেই অ্যাপটি নির্মাণ করেছেন তারা। প্রথম ভার্সন এ এতে থাকছে দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজের সময়, পবিত্র রমজানের সেহেরী ও ইফতারের সময়সূচী, পবিত্র কুর'আন শরীফের সকল সূরার অডিও ক্লিপ্স, হাদীস ও গুরুত্বপূর্ণ দোয়া এবং আল্লাহর নামসমূহ। নির্মাতাদের সূত্রে জানা গেছে যে বর্তমানে সকল সূরার আয়াত যোগ করা না হলেও খুব শীঘ্রই পরবর্তী ভার্সন থেকেই ভিন্ন ভিন্ন একাধিক ভাষায় সার্বজনীন করে সকল সূরার আয়াত যোগ করা হবে।

এছাড়াও যে কোন স্থানে কিবলার সঠিক দিক নির্ধারণে থাকছে কম্পাস, তাসবিহ গোণার জন্য কাউন্ট ডাউন এবং আপনার লোকেশনে নিকটবর্তী মসজিদের সন্ধান জানতে থাকছে ম্যাপ এর সুবিধা।

ড্রিম৭১ এর ব্যাবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার রাশাদ কবীর জানিয়েছেন, “উন্নত সেবা প্রদানের প্রত্যয় নিয়েই ড্রিম৭১ এর অগ্রযাত্রা শুরু। জনগণের কষ্ট লাঘবে সহায়ক এমন মানোন্নত অ্যাপ তৈরিতে আমরা সর্বদা দৃঢ় প্রতিজ্ঞ।”

উল্লেখ্য, এর আগে দেশের ক্রিকেটকে নিয়ে তৈরি সর্বপ্রথম অ্যাপ 'ক্রিকেট বাংলাদেশ' এর নির্মাতা প্রতিষ্ঠান ড্রিম৭১। এছাড়াও তারা র‍্যাব, ডিএমপি, এটুআই প্রজেক্ট এবং অ্যাপোলো হাসপাতালের মতো সুনামধন্য প্রতিষ্ঠানের জন্য অ্যাপ নির্মাণ করেছে।

ডাউনলোড লিঙ্ক : https://goo.gl/n6Ngvk

অ্যাপটির ভিডিও ট্রেলার দেখুন https://goo.gl/H1yoHJ

Adil Travel Winter Sale 2ndPage

প্রযুক্তি : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...