প্রচ্ছদ প্রযুক্তি

আইফোন সিক্স কেনার জন্য কিডনি বিক্রির চেষ্টা

apple-iphone-6-plus-gold-gallery-img-1-bp3-011215বিএ নিউজ: অ্যাপল তার ক্রেতাদের জন্য কী নতুনত্ব নিয়ে আসছে সেজন্য প্রযুক্তিপ্রেমীদের অপেক্ষা করতে হয় বছরের নবম মাস অর্থাৎ সেপ্টেম্বরের জন্য। এ মাসে প্রযুক্তির নতুন নতুন খবর যেমন সংবাদমাধ্যমে উঠে আসে, তেমনি উঠে আসে প্রযুক্তির জন্য ঘটে যাওয়া নানা বিস্ময়কর ঘটনা।

গত ৯ সেপ্টেম্বর অ্যাপল তার আইফোন ৬’র আপডেট ভার্সন ৬এস ও ৬এস প্লাস উন্মুক্ত করে। আর এতেই ঘটে নতুন বিপত্তি।

গত বছর আইফোন ৬ উন্মুক্ত হওয়ার পর তা কিনতে ‘অক্ষম’ ছেলেবন্ধু বান্ধবীকে ভাড়া দেওয়ার প্ল্যাকার্ড প্রদর্শন করেন। সেখানে তিনি ঘণ্টা, দিন, মাস হিসেবে বান্ধবীকে ভাড়া দেওয়ার তালিকা দেখান।

চীনা নাগরিকের ওই ঘটনার পর এবার দেশটির আরো দুই নাগরিক সদ্য উন্মুক্ত হওয়া আইফোন ৬এস ও ৬এস প্লাস’র জন্য নিজেদের একটি করে কিডনি বিক্রির চেষ্টা করেন।

এ বিষয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, দেশটির পূর্বাঞ্চলীয় জিয়াংশু প্রদেশের দুই নাগরিক আইফোন ৬এস কিনতে কিডনি বিক্রির সিদ্ধান্ত নেন। এদের মধ্যে উও নামের এক ব্যক্তি তা কিনতে সার্মথ্য না থাকায় কিডনি বিক্রির বুদ্ধি দেন বন্ধু হুয়াং।

এজন্য তারা অনলাইনে অবৈধ এক এজেন্টের সঙ্গে যোগাযোগ করলে তিনি ওই দু’জনকে হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন করতে বলেন।

কথা অনুযায়ী ওই দুই ব্যক্তি হাসপাতালে উপস্থিত হলেও আসেননি এজেন্ট। এরপর উও কিডনি বিক্রির সিদ্ধান্ত বাতিল করে বন্ধু হুয়াংকেও তা না করতে বলেন। কিন্তু হুয়াং তার কথা না শুনে পালিয়ে যান।

সংবাদমাধ্যম বলছে, চীনে এ ধরনের ঘটনা এটাই প্রথম নয়। আইফোনের জন্য দুই বছর আগে এক দম্পতি তাদের তৃতীয় সন্তানকে দত্তক দিতে চান। গত বছর এক কিশোর তার কিডনিও বিক্রি করে দেয়।

আইফোনের জন্য শুধু চীনেই যে এ ধরনের ঘটনা ঘটে তা নয়। বোনকে বিয়ে করার শর্তে ভাইয়ের কাছ থেকে যৌতুক হিসেবে আইফোন ৬ দাবি করেন এক সৌদি নাগরিক।

Adil Travel Winter Sale 2ndPage

প্রযুক্তি : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...