প্রচ্ছদ প্রযুক্তি

হাতের ইশারায় চলবে কম্পিউটার

::প্রতিবেদন ::

মানুষের সাথে কম্পিউটারে সম্পর্ক আরও ঘনিষ্ট করার জন্য বিজ্ঞানীরা আবিস্কার করলেন লিপ মোসন নামের একটি ডিভাইস। এটি কাজ করবে মানুষের হাতের ইশারায়।

লিপ মোশন কন্ট্রোলার আসলে একটি ছোট ইউএসবি ডিভাইস যা আপনার পিসির সামনে স্থাপন করতে হবে। এতে দুইটি ক্যামেরা ও তিনটি ইনফ্রারেড সেন্সর রয়েছে যা আপনার হাত ও আঙ্গুলের মুভমেন্ট সনাক্ত করতে পারে। এটি চালু করার পর আপনি হাত ও আঙ্গুলের ইশারাতেই কম্পিউটারের সকল কাজ করতে পারবেন । লিপ মোশন কন্ট্রোলার আপনার হাত ও আঙ্গুলের অবস্থান সনাক্ত করে সেই সংক্রান্ত নির্দেশ কম্পিউটারে পাঠিয়ে দেয়। মূলত মাউসের মাধ্যমে আপনি যা যা কাজ করতেন লিপ মোশন কন্ট্রোলারের মাধ্যমেও ঠিক সেগুলাই করতে পারবেন তবে আরো ভালভাবে, কোন কিছু স্পর্শ করা ছাড়াই। এর মাধ্যেম খুব সহজেই পিসি নিয়ন্ত্রণ করতে পারবেন,গেম খেলতে পারবেন, ওয়েব ব্রাউজ করতে পারবেন, থ্রিডি মডেলিং নিয়ে কাজ করলেও সেটাও খুব ভালভাবে করতে পারবেন। আর কেউ যদি মোশন নিয়ে কাজ করতে চায় তাহলে তো কোন কথাই নেই।

 সাধারণ ইউজারদের মধ্যে লিপ মোশন কন্ট্রোলার বিতরণ শুরু হবে ২৩ জুলাই। লিপ মোশন প্রাথমিকভাবে ছয়লাখ ডিভাইস বাজারে ছাড়বে উৎপাদনকারী প্রতিস্থানটি। আর এই ডিভাইসের দাম পড়বে মাত্র ৮০ডলার।

 

বাংলাদেশ স্থানীয় সময় : ১০৩০ ঘন্টা, ১৮ জুলাই, ২০১৩

কে. এম মুত্তাকী
তথ্যসূত্র : ইন্টারনেট

এএম

Adil Travel Winter Sale 2ndPage

প্রযুক্তি : সকল সংবাদ

আজকের এই দিনে
লোকে-যারে-বড়-বলে-বড়-সেই-হয়
আবদুল আউয়াল ঠাকুর : বাংলা প্রবচন হচ্ছে, আপনারে বড় বলে বড় সেই নয়, লোকে যা বড় বলে বড় সেই হয়। সরকারের দ্বিতীয় মেয়াদে ক্ষমতাসীন হওয়ার দ্বিতীয় বর্ষপূর্তি কেন্দ্র করে এমন কিছু...