প্রচ্ছদ মানবাধিকার

অবশেষে পুলিশের ওসি হেলাল কারাগারে

as5বিএ নিউজ : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবদুল কাদেরকে নির্যাতন মামলায় খিলগাঁও থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

রোববার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলমগীর কবির রাজ এ নির্দেশ দেন।


এর আগে ১৭ মে আদালত আবদুল কাদেরকে নির্যাতনের মামলায় হেলাল উদ্দিনকে তিন বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। সে সময় মামলার মূল আসামি হেলাল উদ্দিন পলাতক ছিলেন। তার অনুপস্থিতিতেই অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলমগীর কবির রাজ এই রায় দেন।

২০১১ সালের ১৬ জুলাই্ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞানের স্নাতকোত্তর পর্যায়ের ছাত্র আবদুল কাদেরকে আটক করে নির্যাতন করেন ওসি হেলাল উদ্দিন। ২০১২ সালের ২৩ জানুয়ারি ওসি হেলাল উদ্দিনকে আসামি করে আবদুল কাদের মামলা করেন। একই বছর ২৬ মার্চ খিলগাঁও থানা পুলিশ হেলাল উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয়। ২০১২ সালের ১ অক্টোবর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠিত হয়।

Adil Travel Winter Sale 2ndPage

মানবাধিকার : সকল সংবাদ

আজকের এই দিনে
লোকে-যারে-বড়-বলে-বড়-সেই-হয়
আবদুল আউয়াল ঠাকুর : বাংলা প্রবচন হচ্ছে, আপনারে বড় বলে বড় সেই নয়, লোকে যা বড় বলে বড় সেই হয়। সরকারের দ্বিতীয় মেয়াদে ক্ষমতাসীন হওয়ার দ্বিতীয় বর্ষপূর্তি কেন্দ্র করে এমন কিছু...