প্রচ্ছদ মানবাধিকার

মিনু-বুলবুলসহ ৫৫ জনের বিরুদ্ধে চার্জশিট

minoবিএ নিউজ; রাজশাহীতে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলায় এক যাত্রী দগ্ধ হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ৫৫ নেতাকর্মীর নামে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ।


বিএনপির যুগ্ম-মহাসচিব মিজানুর রহমান মিনু, নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, জেলা বিএনপির সভাপতি নাদিম মোস্তফা, সদ্য সাময়িক বরখাস্ত হওয়া রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ ৫৫ জনের নামে এ অভিযোগপত্র দেওয়া হয়।


গত ৩১ মে মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আশিকুর রহমান চার্জশিট দিলেও সোমবার অভিযোগটি আদালতে উপস্থাপন করা হয়।


মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আশিকুর রহমান জানান, গত ২০ জানুয়ারি শিশির পরিবহনের একটি বাস চাঁপাইনবাবগঞ্জ থেকে পুলিশি নিরাপত্তায় ঢাকার উদ্দেশে যাচ্ছিল। বাসটি রাজশাহী স্টপেজে পৌঁছালে সেখানে নিরাপত্তায় পুলিশ ছিল না। পরে পুলিশি নিরাপত্তা ছাড়াই বাসটি ছেড়ে দেওয়া হয়। এর মধ্যেই ভদ্রা রেশম ভবনের সামনে আসলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে।


এতে বাসটির সামনের বিভিন্ন অংশের কাচ ভাঙতে শুরু করলে চালক গতি থামিয়ে দেন। তখনই দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা ছোড়ে। এ সময় ওই বাসের বামপাশের সিটে বসা আম্বিয়া নামের এক যাত্রী পেট্রোল বোমাটি হাত দিয়ে ঠেকানোর চেষ্টা করেন। এতে তার দুই হাত পুড়ে যায় ও ঝলসে যায় মুখমণ্ডল।


দুর্বৃত্তরা পেট্রোল বোমা নিক্ষেপ করে পালিয়ে গেলে স্থানীয়রা দ্রুত আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এ ঘটনায় ওইদিন পুলিশ বাদী হয়ে ৩৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩০ জনের নামে মামলা করে।

Adil Travel Winter Sale 2ndPage

মানবাধিকার : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...