প্রচ্ছদ অন্যান্য দেশে কমিউনিট

‘আমাদের চৌদ্দগ্রাম’ প্রকাশনা উৎসব

:: প্রতিবেদন ::

প্রকাশিত হলো কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার ইতিহাস-ঐতিহ্য ও তথ্যভিত্তিক ডিরেকটরি ‘আমাদের চৌদ্দগ্রাম’। এ উপলক্ষে এক প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয় ৭ জুলাই রোববার বিকাল ৫টায় রাজধানীর বিএমএ অডিটোরিয়ামে। প্রকাশনা উৎসবের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে অনলাইন নিউজপেপার ‘প্রতিমুহূর্ত.কম’।

উৎসবে প্রধান অতিথি হিসেবে বইটির মোড়ক উন্মোচন করেন রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক মুজিব এমপি।

তিনি বলেন,  ‘আমাদের চৌদ্দগ্রাম’ বইটি এ অঞ্চলের মানুষকে ঐক্যবদ্ধ থাকতে অনুপ্রাণিত করবে।

মুজিবুল হক মুজিব নিজেকে চৌদ্দগ্রামের কৃষকের সন্তান উল্লেখ করে বলেন, এ অঞ্চলের প্রতিটি পথ আর অলিগলি আমার চেনা। আমি আজ মন্ত্রী হয়েছি চৌদ্দগ্রামের মানুষের বদৌলতে। আজীবন এ অঞ্চলের মানুষের খেদমত করে যেতে চাই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক সৈয়দ মোয়াজ্জম হোসেন ।

প্রকাশনা উৎসবে অতিথি হিসেবে বক্তব্য রাখেন - ড. কামাল আবদুল নাসের চৌধুরী (সচিব, শিক্ষা মন্ত্রণালয়), অধ্যাপক ড. সাদেকা হালিম (তথ্য কমিশনার, বাংলাদেশ তথ্য কমিশন),  প্রকৌশলী ওয়াহিদুর রহমান (প্রধান প্রকৌশলী , এলজিইডি),  গোলাম মোস্তফা কুদ্দুস (সাবেক সভাপতি, বিজিএমইএ), , আবদুল্লাহ আল জহির স্বপন (পরিচালক, এক্সিম ব্যাংক), মোঃ হাশেম চৌধুরী (ডিএমডি, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লি.),চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুস ছোবাহান ভুইয়া, কুমিল্লা জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক, চৌদ্দগ্রাম পৌরমেয়র মিজানুর রহমান মিজান, আবদুল জলিল চৌধুরী, ড. মেজবাহ-উল ইসলাম, মোহাম্মদ আলী এফসিএ, জহিরুল ইসলাম প্রমুখ।

চৌদ্দগ্রাম উপজেলার ইতিহাস-ঐতিহ্য ও তথ্যভিত্তিক ডিরেকটরি ‘আমাদের চৌদ্দগ্রাম’-এর  সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ আবু তাহের। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে তিনি বলেন, সবার সাহায্য-সহযোগিতা পেলে ভবিষ্যতে এ ধরনের প্রকাশনার কাজ নিয়মিত চালিয়ে যেতে চাই।
 
বাংলাদেশ স্থানীয় সময় : ২০৩৫ ঘন্টা, জুলাই ০৭, ২০১৩
বিএইচ

Adil Travel Winter Sale 2ndPage

অন্যান্য দেশে কমিউনিট : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...