প্রচ্ছদ অন্যান্য দেশে কমিউনিট

লন্ডনের একটি স্কুলে রোজা রাখা নিষিদ্ধ

111690 1বিএ নিউজ: পূর্ব লন্ডনের একটি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের রোজা রাখা নিষিদ্ধ করে বিতর্ক উসকে দিয়েছে।

অভিভাবকদের কাছে লেখা এক চিঠিতে কর্তৃপক্ষ বলছে, মুসলমানদের রোজার তারা প্রশংসা করেন তবে তাদের স্কুল প্রাঙ্গনে এটা নিষিদ্ধ থাকবে।

চলতি সপ্তাহের শেষের দিকে পবিত্র রমজান শুরু হবে।

লেটন স্কুলের ওই চিঠিতে বলা হয়, ‘ আমরা এ ব্যাপারে পরামর্শ নিয়েছি এবং আমাদের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে যে ইসলামী আইনে শিশুদের রমজানের রোজা রাখার দরকার নেই, এটা শুধু প্রাপ্তবয়স্কদের জন্য প্রয়োজনীয়।’

চিঠিতে আরো বলা হয়, তারা জানে যে প্রাপ্তবয়স্ক ঠিক কোন বয়সে হয় তা নিয়ে বিতর্ক রয়েছে। তবে ইসলামী আইনে ব্যক্তির স্বাস্থ্যই প্রথম অগ্রাধিকার।

চিঠিতে বলা হয়, এর আগে তাদের বহু শিক্ষার্থী রোজা রাখতে গিয়ে অসুস্থ ও ক্ষীণকায় হয়ে পড়ে এবং রোজা অবস্থায় পুরো পাঠদান গ্রহণে অক্ষম হয়ে পড়ে।

স্কুলের এ চিঠি নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছে। মুসলিম অ্যাসোসিয়েশন অব ব্রিটেন বলেছে, ছেলেমেয়েদের রোজা রাখার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার অধিকার বাবা-মায়ের, স্কুল কর্তৃপক্ষের নয়।

সূত্র: দা ইন্ডিপেনডেন্ট

Adil Travel Winter Sale 2ndPage

অন্যান্য দেশে কমিউনিট : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...