প্রচ্ছদবাংলাদেশ

মৃত্যুঞ্জয়ী রেশমা পেলেন ৩৫ হাজার টাকা বেতনের চাকরি

:: বিপুল হাসান  ::

সাভার ট্র্যাজেডির মৃত্যুঞ্জয়ী বিস্ময় বালিকা রেশমা।  রানা প্লাজার ধ্বংসস্তূপে ১৭ দিন ধরে বেঁচে থাকার পর বিশ্বজুড়ে সৃষ্টি করেছিলেন বিস্ময়। মৃত্যুকে জয় করে অলৌকিকভাবে বেঁচে থাকা রেশমার জীবন-যুদ্ধে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে 'দ্য ওয়েস্টিন'। ঢাকার এই পাঁচ তারকা হোটেলে পাবলিক এরিয়া অ্যাম্বাসাডর পদে  চাকরি পেয়েছেন তিনি।

ওয়েস্টিন হোটেলে চাকরি পাওয়া প্রসঙ্গে প্রতিমুহূর্ত.কমকে রেশমা বলেন, "ওরা আমার খাওয়া-দাওয়া ও থাকাসহ মাসে ৩৫ হাজার টাকা বেতন দিবে। এই টাকা দিয়ে আমি সম্মান নিয়ে বেঁচে থাকত পারবো। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি,  ওয়েস্টিন হোটেলের চাকরিটা করবো।"

তিনি আরো জানান, দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে তার কাছে চাকরির প্রস্তাব এসেছিল।  বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান রেশমার দায়িত্ব নেওয়ার আগ্রহ জানিয়ে চিঠি দেয় হাসপাতাল কর্তৃপক্ষকে। কেউ আবার মেয়ে হিসেবে তার দায়িত্ব নিতে, কেউবা বিয়ে করারও প্রস্তাব দিয়েছেন। কিন্তু রেশমা চান, নিজের পায়ে দাঁড়াতে। সবদিক ভেবে তিনি ওয়েস্টিনের চাকরিটাই বেছে নিয়েছেন।

রানা প্লাজা ধ্বসের ১৭ দিন পরে জীবিত উদ্ধার করা হয় রেশমাকে। আহত অবস্থায় তাকে ভর্তি করা হয় সাভার সেনা হাসপাতালে। ভবন ধ্বসের ১৭ দিন পরে রেশমাকে জীবিত উদ্ধারের ঘটনাটি বিশ্ব মিডিয়ায় ব্যাপক ফলাও করে প্রচার করা হয়। ‘মৃত্যুঞ্জয়ী রেশমা’ জায়গা করে নেন বাংলাদেশসহ বিশ্ব মিডিয়ায় সংবাদ শিরোনামে।

বিশ্ব মিডিয়ায় খবর প্রকাশের পরে রেশমাকে নিয়ে শুরু হয় বিভিন্ন দেশি বিদেশী ব্যক্তি ও প্রতিষ্ঠানের আগ্রহ। অনেকেই প্রস্তাব দেয় রেশমার সুস্থ হয়ে ওঠার পরে তার বাকি জীবনের ভরণ-পোষনের দ্বায়িত্ব নেওয়ার। কয়েকটি বিদেশী প্রতিষ্ঠান রেশমাকে তাদের প্রতিষ্ঠানে কাজ দিতে আগ্রহও প্রকাশ করে। কিন্তু শেষ পর্যন্ত রেশমার পাশে এসে দাঁড়ানোর আনুষ্ঠানিক ঘোষনা দিল দেশের অভিজাত হোটেল ঢাকা ওয়েষ্টিন ।


ঢাকা ওয়েষ্টিন রেশমাকে যে পদে চাকরী দিয়েছে সেটি তাদের কমিউনিটি সেবার অর্ন্তভুক্ত। রেশমার পদের নাম পাবলিক এরিয়া অ্যাম্বাসেডর। এই পদের বিপরীতে রেশমা পাবে ঢাকা  ওয়েষ্টিন হোটেলের সকল সুযোগ-সুবিধা এবং ঈদ বোনাসসহ চাকরীর অন্যান্য সুবিধা।

আগামী ৬ জুন, বৃহস্পতিবার, রেশমার চাকরীতে যোগ দেবার কথা রয়েছে। ঐদিনই আনুষ্ঠানিকভাবে তার হাতে নিয়োগপত্র তুলে দিবেন ঢাকা ওয়েষ্টিনের ব্যবস্থাপনা পরিচালক নূর আলী ও জেনারেল ম্যানেজার আজিম শাহ।

 
ভবন ধ্বসের ১৭ দিন পরে জীবিত উদ্ধার হওয়া রেশমা চিকিৎসার পরে এখন সুস্থ আছেন, তাই তার কাজে যোগ দিতে কোনো অসুবিধা হবে না বলে জানিয়েছেন তার চিকিৎসকেরা। তাই আশা করা যায় আগামী ৬ জুনই রেশমা যোগ দিবে তার নতুন কর্মস্থলে।

নতুন কর্মস্থলে যোগ দিয়ে রেশমা শুরু করবে তার নতুন জীবন। মৃত্যুপুরী থেকে জীবিত ফিরে রেশমা আখ্যা পেয়েছে মৃত্যুঞ্জয়ীর।  তার নতুন জীবনে জীবিকার নিশ্চয়তা দিয়ে ঢাকা ওয়েষ্টিন আরেকবার গাইলো মানবতার গান।

বাংলাদেশ স্থানীয় সময় : ২০৩৫ ঘন্টা, জুন ০৪,২০১৩


 

 

 

 

Adil Travel Winter Sale 2ndPage

বাংলাদেশ : সকল সংবাদ

আজকের এই দিনে
লোকে-যারে-বড়-বলে-বড়-সেই-হয়
আবদুল আউয়াল ঠাকুর : বাংলা প্রবচন হচ্ছে, আপনারে বড় বলে বড় সেই নয়, লোকে যা বড় বলে বড় সেই হয়। সরকারের দ্বিতীয় মেয়াদে ক্ষমতাসীন হওয়ার দ্বিতীয় বর্ষপূর্তি কেন্দ্র করে এমন কিছু...