প্রচ্ছদবাংলাদেশ

নিউইয়র্কে মীর কাসেম আলীর গায়েবানা জানাজা ও প্রতিবাদ সভায় জনতার ঢল

বিএননিউজ: নিউইয়র্কে বাংলাদেশী অধ্যুষিত এলাকার অন্যতম চার্চ-ম্যাকডোনাল্ডে এভিনিতে অনুষ্ঠিত বাংলাদেশ জামায়াতে Mir-Qassem-Ali-NY-1ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মীর কাসেম আলীর গায়েবানা জানাজা নামাজ ও প্রতিবাদ সভায় জনতার ঢল নামে। কর্মব্যস্ত এ শহরে শনিবার বিকেলে গায়েবানা জানাজা নামাজে বাংলাদেশী-আমেরিকান ছাড়াও অন্যান্য কমিউনিটির শতশত পুরুষ-মহিলা অংশগ্রহন করেন। এতে নামাজের ইমামতি করেন ইসলামিক স্কলার, মজলিসে শুরা অফ নিউইর্য়ক সভাপতি শায়খ আব্দুল হাফিদ। এ সময়ে উপস্থিত মুসল্লীগণের কেউ কেউ হাউমাউ করে কান্নায় ভেঙ্গে পড়েন। অনেকেই উচ্চস্বরে বলতে থাকেন আল্লাহু আকবার, আল্লাহু Mir-Qassem-Ali-NY-2আকবার, ন্যায় বিচার আল্লাহ একদিন অবশ্যই করবেন।
জানাজা পূর্ব সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় বক্তারা বলেন, কোনো অপরাধ নয়, জাতিকে নেতৃত্বশূন্য করতেই আদর্শিক কারণেই বাংলাদেশের বিশিষ্ট শিল্প উদ্দ্যেক্তা মীর কাসেম আলীকে শহীদ করা হয়েছে। বাংলাদেশের সবুজ ভু-খ-ে কোরআনের সমাজ বিনির্মাণের মধ্য দিয়ে শহীদ মীর কাসেম আলীকে হত্যার বদলা নেয়া হবে। বক্তারা মীর কাসেম আলীকে শহীদ উপাধি দিয়ে বলেন, শহীদ মীর কাসেম আলী তার অবদানের জন্য দেশ ও প্রবাসে জনগণের হৃদয়ে চিরদিন স্মরণীয় হয়ে থাকবে। তারা আরো বলেন, আজকে শহীদ মীর কাসেম আলীর গায়েবানা নামাজে জানাযায় শতশত লোক শরীক হওয়া-প্রমাণ করে যে, তিনি একজন নির্দোষ মানুষ Mir-Qassem-Ali-NY-3ছিলেন। কথিত মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে বাংলাদেশ থেকে ঈমানদার, দ্বীনদার নেতৃত্ব, ইসলাম ও ইসলামি আন্দোলনকে নির্মূল করতেই একের পর এক জাতীয় নেতৃবৃন্দকে শহীদ করা হচ্ছে। তারা বলেন, শহীদের রক্ত কখনো বৃথা যেতে পারে না। আল্লাহর এই যমীনে তার দ্বীন কায়েমের মাধ্যমে এর প্রতিশোধ নেয়া হবে। তারা মীর কাসেম আলীকে শহীদ হিসেবে কবুল করার জন্য আল্লাহ দরবারে দোয়া প্রার্থনা করেন। 
Mir-Qassem-Ali-NY-4প্রতিবাদ সভা বাংলাদেশী আমেরিকার প্রগ্রেসিভ ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক নূরুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারী মাহবুবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, ইসলামিক স্কলার আব্দুল হাফিদ, ইয়েমেনী-আমেরিকান কমিউনিটি নেতা মোহাম্মদ নাজি, ম্যাস নিউইয়র্ক প্রতিনিধি মোহাম্মদ, মীর কাসেম আলীর ছোট ভাই মীর মাসুম আলী, মানবাধিকার নেতা মাহতাবউদ্দিন আহমেদ, আব্দুল আজিজ ভূইঁয়া, শিক্ষাবিদ আবুসামীহাহ সিরাজুল ইসলাম, কমিউনিটি নেতা আব্দুল্লাহ আল আরিফ।
 
Adil Travel Winter Sale 2ndPage

বাংলাদেশ : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...