প্রচ্ছদবাংলাদেশ

ব্রঙ্কসে খলিল বিরিয়ানি হাউজের যাত্রা শুরু

বিএনিউজ : আমেরিকার বিখ্যাত শেফ প্রশিক্ষণ প্রতিষ্ঠান “ইন্সটিটিউট অফ কুলিনারী এডুকেশন” থেকে সার্টিফিকেট প্রাপ্ত কমিউনিটির পরিচিতমুখ শেফ খলিলুর রহমান মালিকানাধীন “খলিল Kalil-Biryani-House-1বিরিয়ানি হাউজ” যাত্রা শুরু হয়েছে।
২১ জুলাই শুত্রুবার স্থানীয় সময় সন্ধ্যা ৭ টা কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে প্রতিষ্ঠানটির উন্নতি ও সমৃদ্ধি কামনা করে দোয়া পরিচালনা করেন বাংলা বাজার জামে মসজিদের খতিব মাওলানা আবুল কাসেম এয়াহইয়া। প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মূলধারার সংগঠন বাংলাদেশী আমেরিকার কমিউনিটি কাউন্সিল এর প্রেসিডেন্ট মোহাম্মদ এন মজুমদার, বাংলা বাজার জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন, বাংলাদেশী-আমেরিকান ডেমোত্রেুটিক সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস শহীদ, মূলধারার লিডার আহসান হাবিব, মুক্তিযোদ্ধা শরাফ সরকার, মো: ইসলাম মামুন, বিলাল চৌধুরী, শাওন বাবলা, তরিকুল ইসলাম বাদলসহ আরো অনেকে। ‘খলিল বিরিয়ানি হাউজ’ নিউইয়র্কে বাংলাদেশী অধ্যুষিত এলাকার অন্যতম ব্রঙ্কসের পার্কচেষ্টার স্টারলিং এবং ওল্মস্টিড এভিনিউর উপর অবস্থিত।
পাক ভারত উপমহাদেশের মুসলমানদের মাধ্যমে উৎপত্তি লাভ করা ‘বিরিয়ানি’ সাধারনত বিশেষ অনুষ্ঠানে অতিথি আপ্যায়নে পরিবেশিত হয়। বিরিয়ানি খেতে কে না পছন্দ করে ! স্বাস্থ্য সম্মত এবং খেতে টেস্টি বলে লোভ সামলানো কষ্ট। ‘বিরিয়ানি’ দক্ষিণ এশিয়ার গন্ডি ছেড়িয়ে এখন বিভিন্ন দেশে মানুষের কাছে জনপ্রিয় খাবার। নিউইর্য়ককে প্রায় প্রতিটি রেষ্টুরেন্ট বিরিয়ানি তৈরী হয়। কিন্তু নিউইর্য়কে বাংলাদেশীসহ অন্যান্য কমিউনিটির লোকদের নিকট শেফ খলিলুর রহমানের তৈরী বিরিয়ানি কদর আলাদা। এর কারিগর তিনি নিজেই। কমিউনিটিতে খলিল ভাই বলে পরিচিত তিনি। বিরিয়ানি তৈরীতে সহকারী থাকলেও বেশীর ভাগ সময়েই একা একাই তিনি এই কাজ করে থাকেন। বিরিয়ানিসহ বিভিন্ন খাবার তৈরীতে তার হাতে যেন জাদুর ছোঁয়া। খলিল বিরিয়ানি হাউজে সকল ধরনের বিরিয়ানির পাশাপাশি নিত্যদিনের সব খাবারের মধ্যে পাওয়া যাবে সাদা ভাত, মাছ, ভাজি, ভর্তা, মুরগী, গরু, খাশির গোস্ত, চিকেন, কাবাব তন্দুরি চিকেন, বিফ ভুনা, ভেজিটেবলসহ মিষ্টান্ত দ্রব্যাদি। খলিলুর রহমান স্বপ্নের এ দেশে পাড়িঁ জমান ২০০৭ সালে। এখানে জীবন জীবিকার তাগিদে বেছে নেন শেফ পেশার। এর মধ্যে আমেরিকার বিখ্যাত শেফ প্রশিক্ষণ প্রতিষ্ঠান “ইন্সটিটিউট অফ কুলিনারী এডুকেশন” থেকে ডিগ্রী নেওয়ার পাশাপাশি নিউইয়র্কে অনেকগুলো রেষ্টুরেন্টে সুনামের সাথে কাজ করেন তিনি।
তার সাথে আলাপকালে বিএনিউজ প্রতিনিধিকে জানান, বিশ্বাস, আন্তরিকতা ও কমিটমেন্টকে পুঁজি করে এই প্রতিষ্ঠানের পথচলা। প্রত্যেক জিনিসের গুণগত মান রক্ষা করে গ্রাহক সেবাই খলিল বিরিয়ানির অন্যতম লক্ষ্য। আমাদের কার্যত্রুম শুরুর সাথে সাথে অনেকগুলো অর্ডার পেয়েছি। নিউইয়র্কের পাঁচটি বরো ছাড়াও পাশের বিভিন্ন ষ্টেটে পিকনিকসহ যে কোন অনুষ্ঠানে আমরা ক্যাটারিং করে থাকি। গুনগত মান Kalil-Biryani-House-2ঠিক রেখে আমরা প্রত্যেকটা জিনিস বিত্রিু করে থাকি। তিনি বলেন, রুটিরুজি অর্জনের জন্য ব্যবসা একটা পবিত্র উপায়। আল্লাহ ব্যবসাকে হালাল করেছেন। ব্যবসায় সফলতার জন্য নিষ্ঠা, সততা, আন্তরিকা ও কঠোর পরিশ্রম প্রয়োজন বলে মন্তব্য করেন তরুণ এই ব্যবসায়ী খলিলুর রহমান। তিনি বলেন, আর এ সবের অনুশীলনই হলো ব্যবসায়িক সাফল্যের চাবিকাঠি। খলিল বিরিয়ানি হাউজ সেই বিশ্বাসে পথচলে। তিনি বলেন, উদ্বোধনের পর থেকে স্বল্পসময়ে কমিউনিটতে ব্যাপক সাড়া জাগাতে সক্ষম হয়েছে খলিল বিরিয়ানি হাউজ। এটা শুধু সম্মানিত গ্রাহকদের ভালবাসায় হয়েছে। আমরা শুধু সেবক হিসেবে কাজ করি। তিনি বলেন, খলিল বিরিয়ানি হাউজ কমিউনিটির সমাদৃত হওয়ার অন্যতম কারণ আমরা কমিটমেন্ট রক্ষার ক্ষেত্রে বদ্ধপরিকর।
তিনি বাংলাদেশী প্রতিষ্ঠান হিসেবে সকলের সহযোগিতা ও পরামর্শ কামনা করেন এবং খলিল বিরিয়ানি হাউজ পরিদর্শনের জন্য কমিউনিটির সকলকে বিশেষ অনুরোধ জানান। উল্লেখ্য, নিউইয়র্কে বাংলাদেশী অধ্যুষিত এলাকার অন্যতম ব্রঙ্কসের পার্কচেষ্টার স্টারলিং এবং ওল্মস্টিড এভিনিউর উপরে অবস্থিত খলিল বিরিয়ানি হাউজ। বিস্তারিত জানতে লগঅন করুন : khalilbiryani.com
 
Adil Travel Winter Sale 2ndPage

বাংলাদেশ : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...