প্রচ্ছদবাংলাদেশ

১৫ অক্টোবর যুক্তরাষ্ট্রস্থ বৃহত্তর নোয়াখালী সোসাইটির নির্বাচন

নিজস্ব প্রতিবেদক: আগামী ১৫ অক্টোবর দি গ্রেটার নোয়াখালী সোসাইটি ইউএসএ ইনকের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই ১৭ টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৫ টি পদে বিনা Noakhali committeeপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়েছে। বাকী কোষাধ্যক্ষ ও সাংগঠনিক সম্পাদক পদে দুইজন করে প্রার্থী থাকায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রার্থীরা হলেন- কোষাধ্যক্ষ মহিউদ্দিন ও ফরিদ উদ্দিন (রতন), সাংগঠনিক সম্পাদক- মুহাম্মদ আরীফ হোসাইন ও আব্দুল মালেক খান। শুধু দুই পদে নির্বাচন হওয়ায় এবারও পরিষদ ভিত্তিক নির্বাচনী প্রচারণা চলছেনা। তবে কোষাধ্যক্ষ মহিউদ্দিন ও সাংগঠনিক সম্পাদক আরীফ’কে নিয়ে নোয়াখালী সোসাইটির সাবেক ও বর্তমান কমিটির কয়েকজনকে নিয়ে নির্বাচনী কার্যক্রম শুরু করে দিয়েছে। তারা পৃথকভাবে পুল্টন, গ্লেনমোর, নিউকার্ক ও ম্যাকডোনাল্ড এলাকায় মহিউদ্দিন ও আরীফের নির্বাচনী প্রচারণা শুরু করে দিয়েছে। অন্যদিকে কোষাধ্যক্ষ পদে রতন ব্যক্তিগত পর্যায়ে পুল্টন এলাকায় পোস্টার লাগিয়েছেন। এছাড়া রতনের পক্ষে আর কোন নির্বাচনী প্রচারণা চোখে পড়েনি। সাংগঠনিক পদে মালেক খান কোম্পানীগঞ্জ এসোসিয়েশনের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করছেন। এজন্য কোম্পানীগঞ্জ এসোসিয়েশনের নেতারা একটি বৈঠক করলেও হট্রগোলের মাধ্যমে ঐক্য প্রচেষ্টা পন্ড হয়ে যায়। মূলত মালেক খানের খারাপ ইমেজের কারনেই তার পক্ষে নির্বাচনী প্রচারনায় নামতে কেউ আগ্রহী নই বলে কোম্পানীগঞ্জ এসোসিয়েশনের একজন ট্রাস্ট্রি বোর্ড সদস্য জানিয়েছেন। 
সোসাইটির পুল্টন এলাকার ভোটার জামান উদ্দিন মিয়া বলেন, মুলত মালেক খান একজন ভোট ব্যবসায়ী। কোম্পানীগঞ্জ ও নোয়াখালী সোসাইটির ভোটের সময় আসলে মালেক খানের চরিত্র প্রকাশ হয়। ২০১৩ সালে কোম্পানীগঞ্জ এসোসিয়েশনের নির্বাচনে অর্থের বিনিময়ে ডামি সভাপতি প্রার্থী হয়েছিলেন। ২০১৩ সালে কোম্পানীগঞ্জ এসোসিয়েশনের নির্বাচনে একজন সহ সভাপতি প্রার্থীর কাছেও ৩ হাজার ডলার নিয়েছেন বলে শুনেছি। এছাড়াও আঞ্চলিক নির্বাচন আসলেই প্রার্থীদের কাছে মালেক খানের কদর বেড়ে যায়। তার কাছে ভোট ব্যাংক আছে দাবী করে প্রার্থীদের সঙ্গে দর কষাকষি করেন। 
কার্যকরী কমিটির কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, বেশ কয়েকটি কারনে বর্তমান কমিটি মালেক খানের উপর ক্ষুব্ধ। বর্তমান কমিটিতে মালেক খান সাংগঠনকি সম্পাদক হলেও তার প্রতি আস্থা রাখতে পারছেনা। কমিটির বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের সঙ্গে মালেক খান বেশ কয়েকটি বৈঠক করেছিল। বর্তমান কমিটির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে দেয়া চিঠিতেও মালেক খানের স্বাক্ষর ছিলো। এছাড়াও অন্তত ৫ জনকে হসপিটালের বেড ও মুমূর্ষ ব্যক্তিকে ভোটার বানানোর চেষ্টা করায় বর্তমান কমিটি তার প্রতি নাখোশ। এসব নিয়ে মালেক খানের সঙ্গে কার্যকরী কমিটির কয়েকজনের সঙ্গে মিটিং বসেছিলো। মিটিংয়ে কোন প্রশ্নের সন্তোষজনক উত্তর দিতে পারেননি মালেক খান। এ সব কারনে মালেক খানে পক্ষে রব-জাহিদ কমিটির কেউ কাজ করবেনা বলে জানিয়ে দিয়েছে। 
নোয়াখালী সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বলেন, আমরা চাই আমেরিকায় নোয়াখালীবাসীদের প্রাণের সংগঠন নোয়াখালী সোসাইটি সব সময় ভালো থাকুক, ভালো ব্যক্তিরা নির্বাচিত হয়ে সোসাইটি পরিচালনা করুক। রব-জাহিদ পরিষদ সুনামের সঙ্গে সোসাইটির পরিচালনা আসছেন। এজন্য দ্বিতীয় বারের মতো তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫ টি পদে জয়ী হয়েছেন। বাকী কোষাধক্ষ্য ও সাংগঠনিক সম্পাদক পদেও দুইজন অভিজ্ঞ ও যোগ্য প্রার্থী পক্ষে কাজ করবো। কোষাধাক্ষ পদে মহিউদ্দিন আমাদের একজন অভিজ্ঞ ব্যক্তি। তিনি সফলতার সঙ্গে কোষাধাক্ষ হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন, তাকে সোসাইটিকে প্রয়োজন। সাংগঠনিক সম্পাদক পদে মুহাম্মদ আরীফ হোসাইনও একজন যোগ্য প্রার্থী। তিনি ঢাকা বিশ^বিদ্যালয় থেকে পাশ করে দীর্ঘদিন থেকে সাংবাদিকতার সঙ্গে জড়িত। আশা করি ভোটাররা মহিউদ্দিন ও আরীফ’কে নির্বাচিত করবেন।  
নোয়াখালী সোসাইটির সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু বলেন, নোয়াখালী সোসাইটির ক্ষতি করার জন্য  গুটিকয়েক লোক সব সময় কাজ করে থাকে। তারা এবারো ঝামেলা করার চেষ্টা করেছে। আমারা চাই সোসাইটিতে ভালো লোক নির্বাচিত হয়ে আসুক। আগামী ১৫ অক্টোবর কোষাধ্যক্ষ ও সাংগঠনিক সম্পাদক পদে দুইজন যোগ্য লোক নির্বাচন করবে বলে আমরা প্রত্যাশা করি। আশা করি, ভোটাররা কোন ভোট ব্যবসায়ী ভোট দিবেনা। যারা হসপিটালে বেডে রেখে বা মৃত ব্যক্তিকে ভোটার করতে চায়, তাদেরকে ভোটররা প্রত্যাখান করবে এটাই স্বাভাবিক। তাই সোসাইটির স্বার্থে আমারা যোগ্য ও অভিজ্ঞ প্রার্থীকে সব ধরনের সহযোগিতা করবো।  
নোয়াখালী সোসাইটির নির্বাচন কমিশনার  মোহাম্মদ সোহেল হেলাল বলেন, ১৫ অক্টোবর দুইটি পদে নির্বাচন অনুষ্ঠানের জন্য আমাদের প্রস্তুতি চলছে। ১৭ টি পদের মধ্যে ১৫ টি পদে কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় তারা নির্বাচিত হয়েছেন। আমরা আশা করি আগামী ১৫ অক্টোবরের নির্বাচনে বাকী কোষাধাক্ষ ও সাংগঠনিক সম্পাদক পদে ভোটাররা ভোট প্রয়োগ করবেন। এবারের ভোটার সংখ্যা ১৪৪৬ জন বলে তিনি জানান। 
 
Adil Travel Winter Sale 2ndPage

বাংলাদেশ : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...