লন্ডন যাচ্ছেন আশরাফ

asবিএ নিউজ: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (এলজিআরডি) মন্ত্রীর পদ থেকে অব্যাহতি পাওয়ার পরপরই আগামী ১৫ জুলাই লন্ডন যাচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। আশরাফ-ঘনিষ্ঠরা বিষয়টি নিশ্চিত করে জানান, পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে খুব শিগগির তিনি দেশের বাইরে যাচ্ছেন। খুব সম্ভবত সেটা আগামী ১৫ জুলাই হবে। তারা আরো জানান, আশরাফের স্ত্রী ও মেয়ে লন্ডনে থাকেন। তিনি সেখানেই যাবেন। প্রাথমিকভাবে জানা গেছে, সেটি ১৫ দিনের সফর। তবে ঠিক ১৫ দিন পরেই তিনি ফিরে আসবেন এমনটি আবার নিশ্চিত করেননি আশরাফ-ঘনিষ্ঠরা। সূত্রটি আরো নিশ্চিত করেছে, এলজিআরডি মন্ত্রণালয়ের নতুন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন আগামী দু-তিনদিনের মধ্যে সৈয়দ আশরাফুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করতে আসবেন।

এদিকে সাংগঠনিক আর দাপ্তরিক কাজে ‘সমানতালে অবহেলায়’ তাকে দপ্তর হারাতে হয়েছে বলে ‘প্রচলিত ধারণার’ কথাই বলছেন দলের কয়েকজন সিনিয়র নেতা। পাশাপাশি তাঁরা এটাও বলছেন, এ মুহূর্তে আশরাফের মতো বিশ্বস্ত নেতাকে গুরুত্বপূর্ণ এ মন্ত্রণালয় থেকে সরানো কোনোভাবেই যুক্তিযুক্ত হয়নি।

যদিও বিষয়টি নিয়ে দলের অধিকাংশই প্রকাশ্যে কোনো মন্তব্য করতে চাচ্ছেন না বা এড়িয়ে যাচ্ছেন। তবে দলের সম্পাদকম-লী ও সভাপতিম-লীর নাম প্রকাশ না করার শর্তে ছয়জন নেতা জানান, আদতে ‘সুযোগকে’ কাজে লাগিয়ে দলের ‘আশরাফ-বিরোধী বলয়’ অবশেষে জয়ী হয়েছে।

আবার আরেকটি অংশ বলছেন, প্রধানমন্ত্রী আশরাফের সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছেন।