দিনাজপুরের ফুলবাড়ীতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৭

:: শাহ্ আলম শাহী, দিনাজুর প্রতিনিধি ::

দিনাজপুরের ফুলবাড়ীতে ছাত্রলীগের ত্রি-বাষির্ক কাউন্সিলকে সামনে রেখে কমিটি গঠনকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে কমপক্ষে ৭জন আহত হয়েছে। এর মধ্যে ২জনের অবস্থা আশংকাজনক।

ঘটনাটি ঘটেছে শনিবার বেলা সাড়ে ১১ টায় ফুলবাড়ী সরকারি কলেজে।

আহতদেরকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার সুজাপুর গ্রামের নুর হোসেনের ছেলে স্বপন (২০), একই এলাকার মিগ্রেন চৌধুরীর ছেলে মিঠুন (২০), পশ্চিম গৌরীপাড়া গ্রামের আলাউদ্দিনের ছেলে এমরান (২৪), চাঁদপাড়া গ্রামের দিল মোহাম্মদ এর ছেলে অপু (২৪), মোফাখারুল ইসলামের ছেলে মারুফ (২০) ও অনিক (২০)।

রোববার অনুষ্ঠিতব্য ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করার জন্য শনিবার সকালে ফুলবাড়ী সরকারি কলেজে বর্ধিত সভা আহব্বান করা হয়। বর্ধিত সভায় উপজেলা কমিটিতে নিজেদের পছন্দনীয় পদবী পাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ বাধে। মুহূর্তে সরকারি কলেজের মাঠ থেকে সাধারণ ছাত্র/ছাত্রীরা দ্রূত ঘটনাস্থল থেকে চলে যায় এবং আধা ঘন্টা পর্যন্ত ছাত্রলীগের সংঘর্ষ চলতে থাকে।

ছাত্রলীগের উপজেলা শাখার যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম আরিফ সাংবাদিকদের জানায়, ছাত্রলীগের কমিটিতে বাসুদেবপুর এলাকার কতিপয় শিবির চিহ্নিত কর্মীকে ঢুকানোর চেষ্টা করে ওই এলাকার জুয়েল, সোহেল, ডনসহ তার সঙ্গিরা। এতে ছাত্রলীগের সাধারণ কর্মীরা বাধা সৃষ্টি করলে ক্ষিপ্ত হয়ে তাদের উপর লাটি-সোটা নিয়ে হামলা চালায় বলে তারা অভিযোগ করে। এ সময় তার সঙ্গে রাসেল, তানভিরসহ ছাত্রলীগ নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে ভূমি প্রতিমন্ত্রীর ভাই ও ভাগিনাকে দায়ী করছে।

রোববার ছাত্রলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ফুলবাড়ী সুজাপুর উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। উক্ত ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথি হিসাবে ভূমি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান (ফিজার) উপস্থিত থাকার কথা রয়েছে।


বাংলাদেশ স্থানীয় সময় : ১৫৪৫ ঘন্টা ২৮ সেপ্টেম্বর ২০১৩
সম্পাদনা : এহসান মাহমুদ, নিউজ এডিটর
এএম-১০