প্রচ্ছদ  >>  স্পেশাল

এক নজরে চুড়ান্ত ফলাফল : চার নগরীতে বিএনপি সমর্থিত নতুন মেয়র, নির্বাচিত কাউন্সিলরদের বেশিরভাগই বিএনপির ...

 

খুলনা সিটি কর্পোরেশন : মনিরুজ্জামান মনির জয়ী

কেন্দ্র সংখ্যা প্রাপ্ত ফলাফল স্থগিত কেন্দ্র
২৮৮ ২৮৮  
তালুকদার খালেক (১৪ দল সমর্থিত) মনিরুজ্জামান মনির (১৮ দল সমর্থিত)  
১,২০,০৫৮ ১,৮১,২৬৫  

 

 

 

রাজশাহী সিটি কর্পোরেশন : মোসাদ্দেক বুলবুল জয়ী

কেন্দ্র সংখ্যা  প্রাপ্ত ফলাফল স্থগিত কেন্দ্র
১৩৭ ১৩৭  
খায়রুজ্জামান লিটন (১৪ দল সমর্থিত)  মোসাদ্দেক বুলবুল (১৮ দল সমর্থিত)  
৮৩,৩৬৯ ১,৩১,৭৬৯  

 

 

সিলেট সিটি কর্পোরেশন : জয়ী আরিফুল হক

কেন্দ্র সংখ্যা  প্রাপ্ত ফলাফল স্থগিত কেন্দ্র
১২৮ ১২৮  
বদরউদ্দিন কামরান (১৪ দল সমর্থিত) আরিফুল হক (১৮ দল সমর্থিত)  
৭২,০৪৭ ১,০৬,৪৮৫  

 

 

বরিশাল সিটি কর্পোরেশন :  আহসান হাবিব কামাল জয়ী

কেন্দ্র সংখ্যা প্রাপ্ত ফলাফল স্থগিত কেন্দ্র
১০০ ১০০  
শওকত হোসেন হিরণ (১৪ দল সমর্থিত) আহসান হাবিব কামাল (১৮ দল সমর্থিত)  
৬৭,৭৪১ ৮৩,৭৫১  

 

কাউন্সিলর :

চারসিটি করপোরেশন নির্বাচনে কেবল মেয়র পদেই নয়, বেশির ভাগ  কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদেও  বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল সমর্থিত প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

নির্বাচনের চুড়ান্ত বেসরকারী ফলাফলে চার সিটিতে বিএনপি সমর্থিত ৯০ প্রার্থী বিজয়ী হয়েছেন।  আওয়ামী লীগ সমর্থিত বিজয়ী  প্রার্থী সংখ্যা ৪০। এ ছাড়া জাতীয় পার্টির একজন এবং স্বতন্ত্র ১৬ প্রার্থী বিজয়ী হয়েছেন।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ২৭ ওয়ার্ডের ২৬টি ফলাফল চূড়ান্ত হয়েছে। এর মধ্যে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল  সমর্থিত ১৭ জন। আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪দল সমর্থিত ৭ জন ও এবং স্বতন্ত্র দুই প্রার্থী নির্বাচিত হয়েছেন। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৫ জন বিএনপি-সমর্থিত এবং চারজন আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী বিজয়ী হন।

বরিশালে ৩০টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদের মধ্যে ১৭টিতেই জয়ী হয়েছেন বিএনপি-সমর্থিত প্রার্থী।  ৯টিতে জয় পেয়েছেন আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী। এ ছাড়া জাপা ও জামায়াত একজন করে এবং স্বতন্ত্র হিসেবে নির্বাচনে অংশ নিয়ে জয়ী হয়েছেন দু’জন। তবে সংরক্ষিত মহিলা কাউন্সিলরের ১০ পদের মধ্যে ৫টিতে জয় পেয়েছেন আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী। ৪টিতে জয় পেয়েছেন বিএনপি-সমর্থিত প্রার্থী। স্বতন্ত্র একজন কাউন্সিলর হয়েছেন।

খুলনা সিটি করপোরেশনের ৩১টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচনে বিএনপি-সমর্থিত ২০ জন, আওয়ামী লীগ-সমর্থিত ৭, জামায়াত-সমর্থিত ১ এবং স্বতন্ত্র ৩ প্রার্থী নির্বাচিত হয়েছেন। এ ছাড়া সংরক্ষিত ১০টি মহিলা আসনে বিএনপি-সমর্থিত ৪ জন, আওয়ামী লীগের ২ এবং স্বতন্ত্র ৪ প্রার্থী জয়ী হয়েছেন।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ৩০টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ২৯টির ফল জানা গেছে। নির্বাচিতদের মধ্যে বিএনপি-সমর্থিত ১৯ জন, আওয়ামী লীগ-সমর্থিত ৬, জামায়াত-সমর্থিত ১ ও ৪ জন স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী জয়ী হয়েছেন।

Adil Travel Winter Sale 2ndPage
আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...