বৃষ্টির কারণে টানা চতুর্থ দিন খেলা পরিত্যক্ত

111676 1বিএ নিউজ: এ নিয়ে টানা চতুর্থ দিনের মত ফতুল্লায় বাংলাদেশ ও ভারতের মধ্যকার একমাত্র টেস্টের খেলা পরিত্যক্ত করা হলো।

ফলে এখন এই টেস্টের ভাগ্য অনেকটা অবধারিত। শেষ দিনে রবিবার কোনো অঘটন না ঘটলে ড্র হতে চলেছে ফতুল্লা টেস্ট। আবহাওয়ার যে হাল, তাতে রবিবারও তারাই দাপট দেখাবে এটাই এখন পর্যন্ত পূর্বাভাস।

শনিবার বাংলাদেশের প্রথম ইনিংসের খেলা ৩০.১ ওভার হতেই নামে বৃষ্টি। এরপর বাধ্য হয়ে দুই আম্পায়ার কুমার ধর্মসেনা (শ্রীলঙ্কা) এবং নিজেল লায়ং (ইংল্যান্ড) মধ্যাহ্ন বিরতি ঘোষণা করেন। সেই যে সাজঘরে যাওয়া, এরপর আর মাঠে ফিরতে পারেননি দুদলের খেলোয়াড়রা।

থেমে থেমে কয়েক দফা বৃষ্টি হয়। এখনো চলছে সেই বৃষ্টি। দুই আম্পায়ার শেষ দফা মাঠ পরিদর্শনে আসেন বিকেল চারটার পর। দেখে-শুনে চারটা ১০ মিনিটে চতুর্থ দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন তারা।

এর আগে গতকাল শুক্রবার বৃষ্টির জন্য তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত হয়েছিল। সে সময় ভারত তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটে তুলেছিল ৪৬২ রান। শনিবার সেখানেই অধিনায়ক বিরাট কোহলি ইনিংসের পরিসমাপ্তি ঘটান।

এরপর ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি স্বাগতিক বাংলাদেশের। দলীয় ২৭ রানে ১৯ রান করে অশ্বিনের বলে স্ট্যাম্পিং হন তামিম ইকবাল। এই রানের মাধ্যমে তিনি এখন দেশের হয়ে টেস্ট ও ওয়ানডেতে সর্বোচ্চ রান সংগ্রাহক।

এরপর ইমরুল কায়েস আর মুমিনুল প্রাথমিক ধাক্কা সামালের চেষ্টা করেন। ৮১ রানের এই জুটি ভাঙেন দীর্ঘদিন পর দলে ফেরা হরভাজন সিং। যাদবের ক্যাচ বানিয়ে ৩০ করা মুমিনুলকে তুলে নেন তিনি, দলীয় ১০৮ রানে। ফলে টানা ১২ টেস্টে ফিফটি করার রেকর্ড থেকে নিশ্চতভাবেই বঞ্চিত হতে হচ্ছে তাকে। কারণ দ্বিতীয় ইনিংস হয়তো খেলতেই হবে না বাংলাদেশকে।

দুই রান বাদেই অশ্বিনের দ্বিতীয় শিকারে পরিণত হন অধিনায়ক মুশফিকুর রহিম। রোহিত শর্মার হাতে ক্যাচ দেওয়ার আগে তিনি করেন দুই রান। তবে অপরপ্রান্তে একাই লড়াইটা চালিয়ে গেছেন ইমরুল কায়েস।

বৃষ্টি আর মধ্যাহ্নের আগেই তিনি অর্ধশতক তুলে অপরাজিত রয়েছেন। ৫৯ রানের ইনিংসে তিনি বল মোকাবেলা করেছেন ৯৮টি, যাতে রয়েছে ১০ বাউন্ডারি। চার বল খেলে রান না পাওয়া সাকিব আর তিনিই আগামীকাল রবিবার সকালে বাংলাদেশের ইনিংস শুরু করতে নামবেন।

Adil Travel Winter Sale 2ndPage

খেলা : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...