নেইমার-মেসির গোলে বার্সার জয়

azঢাকা: স্প্যানিশ লা লিগার চলতি আসরে বার্সেলোনা মাঠে নেমেছিল এসপানিওলের বিপক্ষে। এ ম্যাচে দশ জনের দল নিয়েও ২-০ গোলের জয় পায় চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠা বার্সা। ম্যাচে কাতালানদের হয়ে গোল করেছেন আর্জেন্টাইন তারকা মেসি আর ব্রাজিল তারকা নেইমার।
কাতালানদের হয়ে শুরুর একাদশে ৪-৩-৩ ফরমেশনে মাঠে নামেন ব্রাভো, জেরার্ড পিকে, দানি আলভেজ, মাসচেরানো, জরদি আলবা, বাসকুয়েটস, আন্দ্রে ইনিয়েস্তা, রাফিনহা, লিওনেল মেসি, নেইমার আর লুইস সুয়ারেজ।
ম্যাচের ১৭ মিনিটের মাথায় এসপানিওলের ঘরের মাঠে লিড নেয় বার্সা। মেসির দারুণ এক পাস থেকে বল পান জরদি আলবা। আলবার বাড়িয়ে দেওয়া বলে সুয়ারেজ শট নিতে গিয়ে সুযোগ বুঝে ছেড়ে দেন। সুয়ারেজের ছেড়ে দেওয়া বলে শট নিয়ে গোল আদায় করেন ব্রাজিল তারকা নেইমার।
এরপর লিড দ্বিগুন করেন বার্সার প্রাণভোমরা খ্যাত মেসি। খেলার ২৫ মিনিটের মাথায় সুয়ারেজের অ্যাসিস্ট থেকে গোল করেন আর্জেন্টাইন তারকা।
প্রথমার্ধে আর কোনো গোল না হলে ২-০ গোলে এগিয়ে থেকে বিশ্রামে যায় লুইস এনরিকের বার্সেলোনা।
বিরতির পর এসপানিওলের গোলরক্ষক ক্যাসিয়াকে একা পেয়েও গোল আদায় করতে ব্যর্থ হন সুয়ারেজ। বল ক্যাসিয়ার গায়ে মেরে গোলের দেখা মেলেনি সুয়ারেজের। ৫৪ মিনিটের মাথায় দশ জনের দলে পরিণত হয় অতিথি হিসেবে খেলতে যাওয়া বার্সা। এস সময় লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান কাতালানদের তারকা জরদি আলবা।
৫৭ মিনিটের মাথায় সুয়ারেজের বাড়িয়ে দেওয়া বল পান মেসি। তবে, মেসির নেওয়া শটটি প্রতিপক্ষের খেলোয়াড়ের পায়ে লেগে বাইরে চলে যায়। এর ৫ মিনিট পর নেইমারও একটি সহজ সুযোগ কাজে লাগাতে পারেন নি। ডি-বক্সে বল পেয়ে গোলবারের উপর দিয়ে মেরে দেন ব্রাজিল তারকা।
ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে মেসি, নেইমার, সুয়ারেজের বার্সা। আর এ জয়ের পর পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখার পাশাপাশি কাতালানদের পয়েন্ট গিয়ে দাঁড়াল সর্বোচ্চ ৮১। ৩৩ ম্যাচ থেকে ২৬টি জয়, ৩টি ড্র আর ৪টি পরাজয়ে বার্সার এ সংগ্রহ।

Adil Travel Winter Sale 2ndPage

খেলা : সকল সংবাদ

আজকের এই দিনে
লোকে-যারে-বড়-বলে-বড়-সেই-হয়
আবদুল আউয়াল ঠাকুর : বাংলা প্রবচন হচ্ছে, আপনারে বড় বলে বড় সেই নয়, লোকে যা বড় বলে বড় সেই হয়। সরকারের দ্বিতীয় মেয়াদে ক্ষমতাসীন হওয়ার দ্বিতীয় বর্ষপূর্তি কেন্দ্র করে এমন কিছু...