প্রচ্ছদ আমেরিকা

মানিকগঞ্জ সোসাইটির বর্ণাড্য বনভোজন ও মিলনমেলা

নিউইয়র্ক :আঞ্চলিক সংগঠনের অন্যতম মানিকগঞ্জ সোসাইটি ইউএসএ ইনকের বনভোজন গত ২৭ আগষ্ট শনিবার অনুষ্ঠিত হয় লং আইল্যান্ডের IMG 0607বেলমন্ট লেক স্টেট পার্কে। সকালে জ্যাকসন হাইটস থেকে পার্কের উদ্দেশ্যে দুইটি বাস ছেড়ে যায়। বেলা ১১টার দিকে বাস পৌছে পার্ক স্পটে। অনেকে ব্যক্তিগত গাড়ি নিয়ে আগেই চলে যান সেখানে। পার্কের নির্ধারিত স্পট পরিণত হয় মানিকগঞ্জবাসীর মিলনমেলা। প্রায় সকলেই তাদের পরিবার-পরিজন নিয়ে বনভোজনে যোগ দেন। এতে দুই শতাধিক লোক উপস্থিত ছিল বলে আয়োজকরা দাবী করেন। বছরের এ দিনটির জন্য মুখিয়ে থাকেন সবাই। নিজ এলাকার অনেক মানুষকে একসাথে পেয়ে আনন্দে ফেটে পড়েন তারা। খোশ গল্পতে মেতে উঠেন সবাই। এক আনন্দময় আড্ডামুখর পরিবেশ তৈরি হয় পুরো পার্ক জুড়ে।
বনভোজনে বিভিন্ন ইভেন্ট গ্রুপে খেলাধুলা চলে বিকেল পর্যন্ত । সকল বয়সীদের জন্য দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠিত হয়। গরমের কারণে প্রীতি ফুটবল ম্যাচের পরিবর্ততে ছিল পেনাল্টি কিক। এছাড়া নারীদের জন্য আয়োজন করা হয় বালিশ খেলার। বনভোজনের সবচেয়ে আকষর্ণী ইভেন্ট ছিল র‌্যাফেল ড্র। প্রথম পুরস্কার অধ্যাপিকা রেবেকা খন্দকার ও অধ্যক্ষ এস. এম জুয়াহেরুর রহমান জুয়েল সৌজন্যে ছিল ঢাকা নিউইর্য়ক ঢাকা বিমান টিকেট। সাংস্কৃতিক অনুষ্টানে সঙ্গীত পরিবেশন করেন প্রবাসের খ্যাতনামা শিল্পীরা। জাদু প্রদশর্ন করেন আশরাফ খান। বনভোজনে পরিকল্পনার অনুযায়ী শান্তিপূর্নভাবে বনভোজনের কার্যত্রুম সম্পন্ন হয়। এতে আগত অতিথিরা ছিল আয়োজকদের প্রতি খুশী।
অনুষ্ঠানে আলোচনা পর্ব সোসাইটির সভাপতি ইঞ্জিনিয়ার রবিউল আউয়াল এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল বারেকের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে আলোচনায় অংশগ্রহন করেন, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যক্ষ এস এম জুয়াহেরুর রহমান জুয়েল, সাবেক সভাপতি আদিল মোহাম্মদ, হাফিজুর রহমান পিন্টু, প্রধান নির্বাচন কমিশনার আবু সাঈদ, বনভোজন কমিটির আহবায়ক আনিসুর রহমান কায়সার, সদস্য সচিব জিনাত রেহেনা রিনা, যুগ্ম আহবায়ক আলী আজগর খান, আলতাফ হোসেন,এ্যাডভোকেট লুৎফর রহমান, মঞ্জরুল হাসান মিনু, যুগ্ম সদস্য সচিব দেওয়ান আব্দুর রউফ, মো: আতাউর রহমান,তাপস সাহা রবি, সদস্য আইয়ূব আলী, আশারফুজ্জামন আরিফ, আবুবকর সিদ্দিক, প্রধান সম্বনয়কারী মো: মোখলেছুর রহমান, সার্বিক তত্ত্বাবধায়ক ইউসুফ আলী, নূর কাশেম গোলাপ, মাহবুব হোসেন খোকন। আমন্ত্রিত অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সিনিয়র সহ সভাপতি ওয়াসি চৌধুরী। আলোচনা সভায় বক্তারা উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বঙ্গোপসাগরের অববাহিকায় পদ্মা, যমুনা, ধলেশ্বরী, ইছামতি, কালিগঞ্জ, গাজীখালী, ক্ষিরাই, মন্দা, ডুবনেশা আর কান্তাবতীর মত অসংখ্য নদ-নদী, খাল-বিল, বিধৌত বাংলাদেশের ঐতিহ্যবাহি সুন্দর ও পরিচ্ছন্ন ছায়াঘেরা সুশীতল মায়া-মমতা জড়ানো অপরুপ নৈসর্গিক সৌন্দর্যের জেলা মানিকগঞ্জ। মানিকগঞ্জের সন্তান হিসেবে আমরা গর্বিত। প্রবাসে থেকেও নিজ নিজ এলাকার অবহেলিত মানুষের জন্য আমাদের অনেক করণীয় আছে। মানিকগঞ্জবাসীর কল্যাণে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানান তারা।
বিকেল সাড়ে ৬টায় আনুষ্ঠানিক বক্তব্যের মধ্যদিয়ে বনভোজনের সমাপ্তি টানেন সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার রবিউল আউয়াল। তিনি বলেন, আজকের এ বনভোজন নিছক আনন্দ উৎসব না, এ আয়োজন আমাদের ঐক্যবদ্ধ হ্ওয়ার প্রেরণা। সবার সহযোগিতার আমরা একটি সুন্দর বনভোজন উপহার দিতে সক্ষম হয়েছি। এত বড় আয়োজনে আমরা ভুলের উর্ধে ছিলাম না। বনভোজের অনাকাংখিত ভূলের জন্য ক্ষমা সুন্দর দৃষ্টি কামনা করেন। সবশেষে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন নেতৃবৃন্দ। বনভোজনের সাবির্ক সহযোগিতায় ছিলেন, সাজ্জাদ বিশ্বাস সেলিম, মো: মাহিদুল ইসলাম, আব্দুস সালাম, এসএম কামারুজ্জামান, মো: শাহীনুর রহমান, আতাউর রহমান (এমএসসি), আসিফ খান, শিবলী সোলাইমান, মোশারফ হোসেন, সিরাজুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, মো: সোনা মিয়া, সাইফুল ইসলাম অপু, বাবু সুব্রত কুমার রায়, মোজাফ্ফর হোসেন, বাবু কিশোরী কুমার, সাজ্জাদ হোসেন ভূইঁয়া, আশরাফ উদ্দিন ভূইঁয়া, রেজাউর রহমান খান, এ.আর, খান সেন্টু, আহাম্মদী আক্তার রীনা।
 
 
 
Adil Travel Winter Sale 2ndPage

আমেরিকা : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...