প্রচ্ছদ আমেরিকা

মহান বিজয় দিবস আমাদের চেতনাকে শাণিত করে: পারভেজ সাজ্জাদ

নিউইয়র্ক: বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে, যে লক্ষ্যে হাজার হাজার শহীদ জীবন বিলিয়ে দিয়েছে তা আজও অর্জিত হয়নি। বরং স্বাধীনতার পর বহুবার Bnp-state picগণতন্ত্র, বাক স্বাধীনতা, স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে। এখনো তা অব্যাহত আছে বলে এক বিবৃতিতে জানান, নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি সাবেক ছাত্রনেতা পারভেজ সাজ্জাদ। বিবৃতিতে তিনি বলেন, ১৬ ডিসেম্বর আমদের গর্বিত বিজয় দিবস। দেশের দামাল ছেলেরা হানাদার বাহিনীকে পরাজিত করে ছিনিয়ে এনেছিল স্বাধীনতার সূর্য। এ মহান বিজয়ের দিনে মহান স্বাধীনতার ঘোষক, স্বনির্ভর ও আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ সেসব অকুতোভয় বীর সেনাদের সশ্রদ্ধ অভিবাদন জানাই যারা আমাদের প্রেরণার উৎস। তিনি বলেন, ১৯৭১-এ আমাদের প্রিয় মাতৃভূমি শত্রুমুক্ত হলেও শত্রুদের চক্রান্ত আজও বিদ্যমান। আধিপত্যবাদী শক্তি আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বকে গ্রাস করে আমাদের একটি পদানত জাতিতে পরিণত করার অপপ্রয়াসে লিপ্ত। ওই অপশক্তির নীলনকশা বাস্তবায়নে এদেশেরই কিছু চিহ্নিত মহল মদত জুগিয়ে চলেছে। ওদের হাত থেকে প্রিয় মাতৃভূমির স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্রকে বিপদমুক্ত করতে স্বাধীনতা যুদ্ধের চেতনায় বলীয়ান হয়ে আমাদের জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। পারভেজ সাজ্জাদ বলেন, বিভেদের রাজনীতি ও অবস্থান এক দিকে যেমন দেশকে পিছিয়ে দিচ্ছে তেমনি আগামীর হাজারো সম্ভাবনাকে ধ্বংস করছে।  বিজয়ের চার যুগ পরেও পক্ষ-বিপক্ষের ধোয়া তুলে প্রকৃত পক্ষে আমাদেরকে এক গভীর অনিশ্চিয়তার দিকে ঠেলে দিচ্ছে। এটা সরাসরি জাতি বিনাশী তৎপরতা। 
তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিবেচিত হন জাতীয় চেতনা ও আত্ম-মর্যাদার প্রতিক হিসেবে। মহান সশস্ত্র মুক্তিযুদ্ধের ঘোষক, বহুদলীয় গণতন্ত্র, সংবাদপত্রের স্বাধীনতা, জাতীয় মর্যাদার প্রতিষ্ঠাতাকে বিকৃতভাবে উপস্থাপন করে দেশকে করদরাজ্যে পরিণত করা হচ্ছে।
তিনি বলেন, বিজয়ের চেতনার আলোকে জাতীয়তাবাদী ও ইসলামিক মূল্যবোধের শক্তিকে ঐক্যবদ্ধ সংগ্রামে শপথ নিতে হবে। এতে দেশের কল্যাণ কবে। 
 
Adil Travel Winter Sale 2ndPage

আমেরিকা : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...