প্রচ্ছদ আমেরিকা

আল্লাহ মুসলমানদের জান-মাল ক্রয় করেছেন জান্নাতের বিনিময়ে: মাওলানা রফিক

ব্রুকলীন: বৃহত্তর নোয়াখালী সোসাইটি ইউএসএ ইনকের আয়োজনে তাফসিরুল কুরআন মাহফিল গত ১৩ আগস্ট শনিবার অনুষ্ঠিত হয় ব্রুকলীনের সোসাইটি ভবনে। মাহফিলে “কুরবানীর শিক্ষা আমাদের করণীয়” বিষয়ে তাফসির পেশ করেন বিশিষ্ট আলেমে দ্বীন ম্যানহাটন আসসাফা ইসলামিক সেন্টারের খতিব মাওলানা রফিক আহমেদ। পবিত্র কুরআন-হাদীস শরীফের উদাহরণ দিয়ে তিনি বলেন, কুরবানীর ঘটনার দ্বারা এ দৃষ্টান্ত স্থাপিত হলো যে, হযরত ইব্রাহীম (আঃ) দুনিয়ার সকল কিছুর উপর অর্থাৎ নিজের সন্তানের জীবনের চেয়েও আল্লাহর হুকুমকে প্রাধান্য দিয়েছেন। আল্লাহ তায়ালার হুকুমের কাছে নিজের এবং তার সন্তানের জীবন তুচ্ছ করে দিলেন আল্লাহ প্রিয় নবী হযরত ইব্রাহিম (আ:)। তিনি নিজের সন্তানকে কুরবানী দিতে গিয়ে কোন দ্বিধা-দ্বন্দ্ব বা ইতস্ততা বোধ করেন নি, কিংবা কোন অজুহাত ও তুলে ধরেননি।  তিনি পবিত্র কুরআনের আয়াত উল্লেখ করে বলেন “আল্লাহ মুসলমানদের থেকে তাদের জান ও মাল ক্রয় করে নিয়েছেন জান্নাতের বিনিময়ে। 
তিনি বলেন, কুরবানী আমাদেরকে অহংকার নয় বরং আল্লাহভীতি শিক্ষা দেয়। আল্লাহ তায়ালার হুকুম মানতে গিয়ে জীবন চলে যেতে পারে, তবুও বাতিলের সাথে আপোষ করা যাবে না। সকল ক্ষেত্রে আল্লাহ তায়ালার আদেশ পালনের জন্য প্রস্তুত থাকতে হবে। মূলতঃ এটাই হচ্ছে কুরবানীর শিক্ষা। 
মাহফিল সোসাইটির সিনিয়র সহ সভাপতি নাজমুল হাসান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন সোসাইটির সভাপতি মোহাম্মদ রব মিয়া, সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু, উপদেষ্টা শাহ নাসের স্বপন, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা ইব্রাহিম, সহ সাধারণ সম্পাদক মো: ইউসুফ জসিম কার্যকরী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সবশেষে বিশ্বশান্তি কামনা করে দোয়া করা হয়।
 
 
Adil Travel Winter Sale 2ndPage

আমেরিকা : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...