প্রচ্ছদ আমেরিকা

জ্যামাইকা শ্রীঘই উদ্বোধন হচ্ছে ‘বিসমিল্লা সুপার মার্কেট’

বিএনিউজ: নিউইর্য়কে বাংলাদেশী অধ্যুষিত এলাকার অন্যতম জ্যামাইকা ১৮১-০৬ হিলসাইডে শ্রীঘই উদ্বোধন হবে “বিসমিল্ল bangladesh-flags-bigসুপার মাকের্ট”। প্রায় দশ হাজার বর্গফুট বিস্তৃত সুপার মাকের্টের রয়েছে নিজস্ব ১০টি ফ্রি পার্কিং ব্যবস্থা। বাংলাদেশী মালিকানাধিন এ সুপার মার্কেটে বাংলাদেশ থেকে আমদানীকৃত মাছ, তাজা শাকসব্জি ছাড়াও হালাল গোস্ত, গ্রোসারী পণ্য সুলভ মূল্যে পাওয়া যাবে। এখানে হালাল গোস্তের মধ্যে গরু ও খাসীর গোস্ত ও কলিজা, হালাল মুরগি, হাঁস এবং তাজা মাছ, ফ্রোজেন মাছ ও ব্লক মাছের মধ্যে পাওয়া যাবে বোয়াল, আইড়, কোরাল, পাবদা, স্টার বাইন, লং বাইন, চিতল, কাতলা, বাছা, শোল, লাইভ তেলাপিয়া, লাইভ বাফেলো, ইলিশ, গলদা চিংড়িসহ ইত্যাদি। এ ছাড়াও রয়েছে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, রসুন, মলসাসহ বিভিন্ন ধরনের ফ্রেশ ও ফ্রোজেন সবজি। হাউজহোল্ডের মধ্যে প্লাস্টিক ও মেলামাইনের হাড়ি-পাতিল, কাপ-প্লেট, বালতি, মগ, জগ, চামচ, ইলেকট্রিক প্রেসার কুকার, রাইস কুকার, টোষ্টার, বেল্ডারসহ সংসারের যাবতীয় সামগ্রী।
নিউইয়র্কে পাঁচটি বরোর মধ্যে কুইন্স অন্যতম। বসবাসের অনন্য কুইন্সের জ্যামাইকা হিলসাইড, কুইন্স ভিলেজ, বেলরোজ, ফ্লোরাল পার্ক, হলিস অন্যান্য জাতির পাশাপাশি বাংলাদেশীদের দ্বারা পরিচালিত বৃহৎ ধর্মীয় প্রতিষ্ঠান আরাফা ইসলামিক সেন্টার, মেডিকেল অফিস, সেলুন, টিউটোরিয়াল, রিয়েল স্টেইট অফিসসহ রকমারী ব্যবসায়ী প্রতিষ্ঠান গড়ে উঠেছে। আর এর মধ্যে অন্যতম প্রতিষ্ঠান হিসেবে উদ্বোধন হতে যাচ্ছে “বিসমিল্লা সুপার মার্কেট”। কমিউনিটির পরিচিতমুখ  ও দক্ষ ব্যবসায়ী খন্দকার তরিকুল ইসলাম, আহসান হাবিব, আব্দুর রহমান ও মোহাম্মদ আলম প্রতিষ্ঠানটির পরিচালক। খন্দকার তরিকুল ইসলাম বিএনিউজকে জানান, উদ্বোধন উপলক্ষে সুপার মাকের্টকে নতুন আঙ্গিকে সাজানো হয়েছে। তিনি বলেন, ব্যবসায় আমাদের মূল উদ্দেশ্য নয়। এর মাধ্যমে আমরা কমিউনিটির সেবা করতে চাই। তিনি বলেন, জিনিসের গুণগত মান আর সততার প্রতি রেখে আমাদের পথচলা। প্রতিষ্ঠানটি নামকরণ করা হয়েছে বিসমিল্লা সুপার মাকের্ট। নামই আমাদের স্বাথকতা বলে আমি বিশ্বাস করি। এখানে সম্পন্ন হালাল সামগ্রী বিত্রিু করা হবে। ব্যস্ত এ শহরে বাজার করতে  গাড়ি পার্কিং একটা বিশাল সমস্যা। আমাদের সুপার মাকের্টের নিজস্ব ১০টি পার্কিং এর ব্যবস্থা রয়েছে। তিনি বাংলাদেশী প্রতিষ্ঠান হিসেবে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন বলেন, আমাদের প্রত্যেক পরিচালক কম্ঠ ও আন্তরিক। আমাদের মাধ্যমে কেহ প্রতারিত হবেন না এটা হলফ করে বলতে পারি।
উল্লেখ্য, আরাফা ইসলামিক সেন্টার (মসজিদে আল আরাফার) পাশেই বিসমিল্লা সুপার মার্কেটের অবস্থান। এফ ট্রেন সাবওয়ে ১৭৯ ষ্ট্রিট ও অনেকগুলো বাস স্টেশন সংলগ্ন। নিউইয়র্কেও যে কোন স্থান থেকে সহজে যাতায়াতের সুযোগ রয়েছে। বিস্তারিত জানতে ৭১৮-২৬২-০৮৩১ নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

Adil Travel Winter Sale 2ndPage

আমেরিকা : সকল সংবাদ

আজকের এই দিনে
লোকে-যারে-বড়-বলে-বড়-সেই-হয়
আবদুল আউয়াল ঠাকুর : বাংলা প্রবচন হচ্ছে, আপনারে বড় বলে বড় সেই নয়, লোকে যা বড় বলে বড় সেই হয়। সরকারের দ্বিতীয় মেয়াদে ক্ষমতাসীন হওয়ার দ্বিতীয় বর্ষপূর্তি কেন্দ্র করে এমন কিছু...