প্রচ্ছদ আমেরিকা

সাভার উপজেলা এসোসিয়েশন ইউএসএ ইনকের মহান বিজয় দিবস উদযাপন ও দোয়া মাহফিল

নিউইয়র্ক: নিউইয়র্কে সাভার উপজেলা এসোসিয়েশন ইউএসএ ইন্ক এর উদ্যোগে বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপন করেছে গত ১৬ ডিসেম্বর Savar Upazila Map - Dhaka Districtশুত্রুবার ওজনপার্কের এফআই টিউটোরিয়াল সেন্টারে। আলোচনা সভা সংগঠনের সভাপতি মোহাম্মদ আমান উল্লাহর সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নূরুল ইসলাম আবুর পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, সাভার উপজেলা এসোসিয়েশনের উপদেষ্টা ও জাহাঙ্গীরনগন বিশ্ববিদ্যালয় এলামনাই’র সভাপতি অধ্যাপক মো: মনিরুল ইসলাম, সাভার উপজেলা এসোসিয়েশনের উপদেষ্টা মো: ফজলুর রহমান নন্দী, মো: আব্দুল হালিম, তোফাজ্জল হোসেন মাদবর, সিনিয়র সহ সভাপতি আবুল কাশেম সরকার, সহ সভাপতি মো: দেলোয়ার হোসেন, মো: আব্দুল করিম, যুগ্ন সাধারণ সম্পাদক ই¯্রাফীল হোসেন, অর্থ সম্পাদক মো: খায়রুল আলম, আপ্যায়ন সম্পাদক মো: মাসুদ করিম মিলন, প্রচার সম্পাদক আরশাদ হোসেন,  সদস্য আদনান খান, আহাদ নূরুল্লাহ, বশির আহমেদ প্রমুখ।
বক্তারা মহান বিজয় দিবসের গৌবরময় ইতিহাস তুলে ধরে বলেন  ১৯৭১-এ আমাদের প্রিয় মাতৃভূমি শত্রুমুক্ত হলেও শত্রুদের চক্রান্ত আজও বিদ্যমান। আধিপত্যবাদী শক্তি আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বকে গ্রাস করে আমাদের একটি পদানত জাতিতে পরিণত করার অপপ্রয়াসে লিপ্ত। অপশক্তির নীলনকশা বাস্তবায়নে এদেশেরই কিছু চিহ্নিত মহল মদত জুগিয়ে চলেছে। ওদের হাত থেকে প্রিয় মাতৃভূমির স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্রকে বিপদমুক্ত করতে স্বাধীনতা যুদ্ধের চেতনায় বলীয়ান হয়ে আমাদের জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও মহান স্বাধীনতা সংগ্রাম ও গণতান্ত্রিক আন্দোলনে শহীদদের মাগফিরাত এবং বাংলাদেশসহ বিশ্বশান্তি কামনা করে দোয়া করেন হাফেজ মো: মিজানুর উল্লাহ।
 
Adil Travel Winter Sale 2ndPage

আমেরিকা : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...