প্রচ্ছদ আমেরিকা

ব্রঙ্কসে বৈশাখী মেলা ২৩ এপ্রিল

নিউইয়র্ক (ব্রঙ্কস): বাংলা বর্ষবরণ উদযাপন করবে নারী উন্নয়ন সংগঠন ‘স্ট্রং ওমেন’স কমিউনিটি এম্পাওয়ারমেন্ট’র (এসডব্লিউসিই)। এ উপলক্ষে আগামি ২৩ এপ্রিল, রবিবার “বৈশাখী Swce 1মেলা”র আয়োজন করছে সংগঠনটি। মেলা অনুষ্ঠিত হবে ব্রঙ্কসের অভিজাত পার্টি হল ১৪৫১ ইউনিয়নপোর্ট রোডের গোল্ডেন প্যালেসে। অনুষ্ঠান চলবে সন্ধ্যা ৬টা থেকে রাত ১টা পর্যন্ত। এসডব্লিউসিই এর প্রেসিডেন্ট আজমেরী শাহরীন হক (মনিকা)’র  সাবির্ক পরিকল্পনা ও দিক নিদের্শনায় অনুষ্ঠানকে সাজানো হয়েছে বিভিন্ন ইভেন্টে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবে মূলধারার নেত্রী মেরী ডি সিলভার, গেষ্ট অফ অনার বিশিষ্ট আইনজীবি এর্টণী প্যারি ডি সিলভান, লুইস সেফেলভেডা। অনুষ্ঠান উদ্বোধন করবেন মুলধারার নেতা মোহাম্মদ এন মজুমদার। অতিথি হিসেবে থাকবেন ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ,ইঞ্জিনিয়ার আব্দুল খালেক, মোহাম্মদ আলী, হাজী খবিরউদ্দিন এ ভূইঁয়া, ইয়ার আহমেদ পাটোয়ারী, নূর মোহাম্মদ সারওয়ার খান বাবু, মাকসুদুল হক চৌধুরী, একেএম রফিকুল ইসলাম ডালিম, ড: রুহুল আমিন পলাশ, সালেহ উদ্দিন সাল, সেলিমসহ আরো অনেকে। নাচে-গানে সাজানো সাংস্কৃতিক পর্বে  দেশ ও প্রবাসের শিল্পীদের মধ্যে অংশগ্রহন করবেন চ্যানেল আই, এনটিভি,আরটিভি খ্যাত তারকা নিয়াজ, জিটিভি সারেগামাপা খ্যাত তারকা আফজাল হোসেন, স্থানীয় শিল্পী বাবলী হক, শাহনাজ বেগম, সেলিম ইব্রাহিম, রুবিনা শিল্পী, আরিফ খান, সৌরভ, প্রিন্স হাবিব, ভয়েস সুমন, শম্পা জামান, মাহফুজ আদনান, সাইফুল ইসলাম প্রমুখ। মেলায় যাইরে গানের তালে তালে নৃত্য পরিবেশন করবেন ক্ষুদে শিল্পীরা। ‘স্ট্রং ওমেন‘স কমিউনিটি এম্পাওয়ারমেন্ট’র প্রেসিডেন্ট মনিকা হক জানান, বাঙালীর প্রাণের উৎসব বৈশাখী মেলা। আমাদের হাজার বছরের কৃষ্টি-কালচার মূলধারা ও নতুন প্রজন্মের নিকট তুলে ধরার লক্ষে এ আয়োজন। এতে বৈশাখী সাজ, নতুন বছরের শুভেচ্ছা বিনিময়, নৃত্যনাট্য, সংগীতানুষ্ঠান ইত্যাদি অনুষ্ঠানের মাধ্যমে প্রবাসীরা স্বাগত জানাবে নতুন বছরকে। আমরা যতই Swce 122কর্মব্যস্ততা থাকি না কেন নতুন বছরকে বরণ করে নিতে সপরিবারে মেতে উঠি। এসডব্লিউসিই এর আয়োজনে ২৩ এপ্রিলের ক্ষুদ্র প্রয়াস আগত দর্শক শ্রোতাদের আনন্দ দিবে বলে আমি মনে করি। তিনি জানান, আমাদের এই আয়োজন সুন্দর ও সাবলীল হবে। মেলায় কোনো প্রবেশ মূল্য নেই। এতে র‌্যাফেল ড্র-এ প্রথম পুরস্কার ডায়মন্ডের একটি চুড়ি, দ্বিতীয় পুরস্কার মাইত্রেুাওয়েভ ওভেন, তৃতীয় পুরস্কার এক ডজন বাহারী ফ্লুট গ্লাস থাকবে। বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে যথাসময়ে উপস্থিত থাকার জন্য কমিউনিটির সকলকে আহবান জানিয়েছেন তিনি। 
উল্লেখ্য, ‘স্ট্রং ওমেন’স কমিউনিটি এম্পাওয়ারমেন্ট’ এর প্রেসিডেন্ট আজমেরী শাহরিন হক মনিকার নেতৃত্বে গত ২ অক্টোবর ব্রঙ্কসের স্ট্রারলিং, ম্যাগ্রো, সেন্ট রেমন্ড ও মেট্রোপলিটন এভিনিউতে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান চালান। এতে করে মূলধারা ও বাংলাদেশী কমিউনিটিতে ব্যাপক সারা পেলেন তিনি। বাঙালী নারীদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে নতুন স্বপ্ন এবং সেদিকে এগিয়ে নেওয়ার লক্ষে প্রতিনিয়ত কাজ করছেন মনিকা হক।
 
Adil Travel Winter Sale 2ndPage

আমেরিকা : সকল সংবাদ

আজকের এই দিনে
লোকে-যারে-বড়-বলে-বড়-সেই-হয়
আবদুল আউয়াল ঠাকুর : বাংলা প্রবচন হচ্ছে, আপনারে বড় বলে বড় সেই নয়, লোকে যা বড় বলে বড় সেই হয়। সরকারের দ্বিতীয় মেয়াদে ক্ষমতাসীন হওয়ার দ্বিতীয় বর্ষপূর্তি কেন্দ্র করে এমন কিছু...