প্রচ্ছদ আমেরিকা

রাইটার্স ফোরাম অফ নর্থ আমেরিকা'র ইফতার মাহফিল অনুষ্ঠিত

unnamed
রশীদ আহমদ: গত ৬ই জুন মঙ্গলবার রাইটার্স ফোরাম অফ নর্থ আমেরিকা'র ইফতার মাহফিল ও  আলোচনা সভায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। এতে সংগঠনের সভাপতি হাফেজ আবদুল্লাহ আল আরিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা রশীদ আহমদের সঞ্চালনায় প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট লেখক গবেষক আবু সামিহা সিরাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, এখন সময় পত্রিকার সম্পাদক কাজী সামছুল হক,সাপ্তাহিক বাংলাদেশ‘র সম্পাদক ডাঃ ওয়াজেদ এ খান, প্রবীণ সাংবাদিক মুহাম্মদ জয়নাল আবেদীন ও লেখক ড. মুহাম্মদ আবুল কাশেম। এছাড়াও আরো বক্তব্য দেন টাইম টিভির সিইও আবু তাহের, আন নূর কালচারাল সেন্টার এর প্রিন্সিপাল মুফতী মুহাম্মদ ইসমাইল নূরী, সাপ্তাহিক  জন্মভূমি'র সম্পাদক রতন তালুকদার,গ্লোবাল সময় এর সম্পাদক রিমন ইসলাম, প্রবীণ সাংবাদিক মুহাম্মদ হাবীবুর রহমান হাবীব,আই টিভির কর্ণধার মুহাম্মদ শহীদুল্লাহ ও লেখিকা সৈয়দা মাহমুদা শিরিন। স্বাগত বক্তব্য রাখেন রাইটার্স ফোরাম অফ নর্থ আমেরিকা'র সহ সভাপতি লেখক নঈমুদ্দীন ও যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার।
 
 
প্রধান আলোচক আবু সামিহা সিরাজুল ইসলাম নিজেকে সাংবাদিকতার ছাত্র উল্লেখ করে বলেন, সাংবাদিকতার সুনির্দিষ্ট নিয়ম নীতি আছে, সে অনুযায়ী পাঠকের কাছে সংবাদ পরিবেশন করতে হয়। দুঃখজনক হলেও সত্য অধিকাংশ ক্ষেত্রে সাংবাদিকতা নিয়ম নীতি লংঘন করে বাংলাদেশে একটি গোষ্ঠির পক্ষে বা বিপক্ষে সংবাদ পরিবেশন করে থাকে সংবাদ মাধ্যম। সংবাদিক ও লেখকদেরকে  সমাজ ও মানবতার কল্যাণে সত্য লিখতে হবে।তার পাশাপাশি সকল হানাহানি,বিভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ ভাবে সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে। ইসলামকে সঠিকভাবে উপস্থানের জন্য নতুন প্রজন্মকে লেখক ও সাংবাদিক হতে উৎসাহ দিতে হবে। 
 
মুফতি ইসমাঈল একটি হাদিস উল্লেখ করে বলেন, হযরত মুহাম্মদ (সাঃ) তারা সাহাবীদেরকে সব সময় যে কোন প্রকার তথ্য যাচাই বাচাই করে প্রদক্ষেপ নেয়ার  নির্দেশ দিয়েছেন। ভুল তথ্য উপস্থাপনের কারনে কোন ব্যক্তি যেন কষ্ট না পায় খেয়াল রাখতে হবে।সাংবাদিকদের আরো বেশী ধর্মীয় জ্ঞান অর্জনের আহবান জানিয়ে তিনি বলেন, বিশ্বব্যাপী মিডিয়া ইসলামের বিপক্ষে অবস্থান নিয়েছে। ইসলামকে সঠিকভাবে উপস্থানের জন্য মুসলমান সাংবাদিকদের এগিয়ে আসতে হবে। 
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাইটার্স ফোরাম অফ নর্থ আমেরিকার সহ সভাপতি মুমিনুল ইসলাম মজুমদার,  সাহিত্য সম্পাদক কবি নাসের উদ্দীন আহমদ, বাংলা পত্রিকার সহকারী সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী দীপু, দেশ বাংলা'র নির্বাহী সম্পাদক মুহাম্মদ আলমগীর সরকার,টিবিএন টুয়েন্টিফোর টিভির  মার্কেটিং ম্যানেজার এ এফ মিসবাহুজ্জামান,প্রথম আলো'র মার্কেটিং ম্যানেজার আনিসুর রহমান,মার্কেটিং এন্ড ডিস্ট্রিবিউশন রেজাউল করিম, সাংবাদিক আরীফ হোসাইন, বাংলা-আমেরিকান চ্যানেল এর ডাইরেক্টর ওয়াসেক সিদ্দিকী,বাংলা পত্রিকার রিপোর্টার আলমগীর হোসেন,হিউম্যানিটি ক্লাবের সেক্রেটারী আলম চৌধুরী, কোষাধ্যক্ষ সাঈদ হোসাইন,তরুণ সংগঠক ফয়জুল করীম সেলিম,ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা নিউইয়র্ক এর প্রচার ও প্রকাশনা সম্পাদক মহসীন মাসরুর,ডাক্তার আবু হক,কমিউনিটি এক্টিভিটস আদিল আহমদ ও শাহ আলম প্রমূখ।
এছাড়াও নিউইয়র্কের  আরো অনেক ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক এবং লেখকরা উপস্থিত ছিলেন।
ইফতার মাহফিলে মোনাজাত পরিচালনা  করেন ছারছীনার মেঝো পীর মাওলানা শাহ মুহাম্মদ সাইফুল্লাহ সিদ্দিকী। সভার শুরুতে কোরান হাকীম থেকে তেলাওয়াত করেন ফাহমিদ আবদুল্লাহ।
Adil Travel Winter Sale 2ndPage

আমেরিকা : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...