প্রচ্ছদ আমেরিকা

নিউইয়র্কে ব্যাংকিং সেমিনার ৬ অক্টোবর শুক্রবার

বিএনিউজ: “বাংলাদেশে অর্থ প্রেরণে প্রবাসীদের ভূমিকা শীর্ষক” সেমিনার আগামি ৬ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত হবে জ্যাকসন হাইটসের ব্যালেজিনো পার্টি হলে। আমেরিকান বাংলাদেশী ddddtttttচেম্বার (এবিসিসিআই) আয়োজিত এই সেমিনারে প্রধান অতিথি থাকবেন যুক্তরাষ্ট্র সফররত রূপালী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এলজিআরডি মন্ত্রনালয়ের সাবেক সিনিয়র সচিব মঞ্জুর হোসেন। বিশেষ অতিথি থাকবেন রূপালী ব্যাংক লিমিডেট এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো: আতাউর রহমান প্রধান।
এবিসিসিআই’র নিবার্হী প্রেসিডেন্ট হাসানুজ্জামান হাসান জানান, জাতীয় অর্থনীতির অন্যতম চালিকাশক্তি প্রবাসীদের রেমিটেন্স। বর্তমানে বাংলাদেশের অর্থনীতির প্রধান ভিত রেমিটেন্স। প্রবাসীদের পাঠানো অর্থের উপর ভর করে দেশের বৈদেশিক মুদ্রা রিজার্ভ এখন ২৯ বিলিয়ন বা ২ হাজার ৯০০ কোটি ডলার ছাড়িয়েছে। তিনি বলেন, বাংলাদেশ বিশ্বের মানচিত্রে অতি ক্ষুদ্র একটি দেশ হলেও তার অর্থনীতির গতিপ্রবাহ দিন দিন বিশ্বকে হতবাক করছে। সেমিনারে দেশে রেমিটেন্স প্রেরণে প্রবাসীদের সমস্যা এবং উত্তরণের উপায় বিষয়ে আলোচনা হবে বলে জানান হাসানুজ্জামান হাসান। শুক্রবারের সেমিনারে কমিউনিটির সকলকে উপস্থিত থাকার জন্য আহবান জানান তিনি। 
উল্লেখ্য,যুক্তরাষ্ট্রে অবস্থানকালে তারা বাংলাদেশী বিভিন্ন রেমিটেন্স হাউজ পরিদর্শন করবেন। রূপালী ব্যাংক নিউইয়র্কে রেমিটেন্স হাউজ খোলার চেষ্টা করছে।
এছাড়াও প্রবাসীদের বাংলাদেশে এপার্টমেন্ট ত্রুয় ও নিজ জমিতে বাসভবন তোলার জন্যে ঋণ দেওয়ার চিন্তাভাবনা করছে। রূপালী ব্যাংকের চেয়ারম্যান মঞ্জুর হোসেনের বাড়ী ফরিদপুরের আলফাডাঙ্গায় এবং ব্যবস্থাপনা পরিচালক মো: আতাউর রহমান প্রধানের বাড়ী উত্তরবঙ্গের লালমনিরহাটে। যে কোন তথ্যের জন্য ৯১৭-৫২৮-৭৫৯২ নম্বরে যোগাযোগ করদে অনুরোধ করা হয়েছে।
 
Adil Travel Winter Sale 2ndPage

আমেরিকা : সকল সংবাদ

আজকের এই দিনে
স্মরণ-অবিস্মরণীয়-শহীদ-জিয়া
মোহাম্মদ জয়নাল আবেদীন: একেবারেই অপরিচিত ব্যক্তি শহীদ জিয়াউর রহমান কেবল অসীম দেশপ্রেম, অদম্য ইচ্ছাশক্তি, অকুতোভয় মানসিকতা, উদারহণযোগ্য  সততা, সর্বোপরি বাংলাদেশের...